সোমবার, ০১ জুলাই ২০২৪, ০১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইউজিসির প্রফেসর হলেন অধ্যাপক লুৎফুল হাসান ও জেবা ইসলাম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি কোটা বাতিলের প্রজ্ঞাপন পুনর্বহালের দাবিতে ফের ঢাবিতে বিক্ষোভ নড়াইলে বজ্রপাতে প্রাণ গেলো ৩ জনের অনলাইনে জঙ্গি তৎপরতা পুলিশের বড় চ্যালেঞ্জ : ডিএমপি কমিশনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরকাল স্মরণীয় হয়ে থাকবে: প্রধানমন্ত্রী সুরমা-কুশিয়ারা ফের বিপৎসীমার ওপরে, পানি বাড়ছে সিলেটের সব নদীতে প্রথম ধাপে কট্টর ডানপন্থিদের কাছে হারতে যাচ্ছে ম্যাক্রোঁর দল হলি আর্টিজানে হামলার ভয়াবহ সেই দিন আজ আমরা সাংবাদিকদের অনুরোধ জানিয়েছি, অর্ডার করিনি : এসবি প্রধান বাংলাদেশের অভ্যুদয় ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাবি দেশে আর কখনোই জঙ্গিবাদ-মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

করোনায় আরও ৯১০ প্রাণহানি, সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে জাপান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯১০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন এক লাখ ৬৩ হাজার ৫০৪ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ২২ হাজার ৬৪৭ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৬২ হাজার ২৩২ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫১ লাখ ৭১ হাজার ৮৬১ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৭৫ লাখ ৫৬ হাজার ৬৪২ জন।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। প্রাণহানির এ তালিকায় এরপর রয়েছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, রাশিয়া, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া ও অস্ট্রিয়ার মতো দেশগুলো।

jagonews24

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২৬৪ জন এবং মারা গেছেন ২৪৬ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৫ লাখ ৩২ হাজার ৯০৫ জন এবং মারা গেছেন ৬৮ হাজার ৯১ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯১ জন এবং মারা গেছেন ১৬৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪১ লাখ ৯৬ হাজার ৮৬১ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং ১১ লাখ ৩২ হাজার ৯৩৫ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯৭২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ২৪ হাজার ৫৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ৭৪ জন।

ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৫৭ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৩১১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ২৩৩ জন।

jagonews24

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৪৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ৫০ হাজার ১৯২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৬৭ জনের।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৬২৯ জন এবং মারা গেছেন ২৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১ লাখ ৭৬ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৪৪ জনের।

তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ২৮৭ জন এবং মারা গেছেন ৩২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৫ লাখ ৩৭ হাজার ৮২৩ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৩০৮ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে অস্ট্রিয়ায় ২৭ জন, ইসরায়েলে ১৬ জন, হংকংয়ে ১৫ জন, পোলান্ডে ১২ জন মারা গেছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com