সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ শিশুদের পরিপূর্ণ বিকাশে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি শিশুর বিকাশের অন্তরায়গুলো চিহ্নিত করে সমাধানে বদ্ধপরিকর সরকার ৭ অক্টোবর বিশ্ব বসতি দিবসে সরকারের নানা কর্মসূচি গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও প্রায় অর্ধশত ফিলিস্তিনি প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

করোনায় আরও ৬৫৯ মৃত্যু, শনাক্ত প্রায় তিন লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ৬৫৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৮১ হাজার ৩৪৫ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ সাত হাজার ৭৯৮ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৭৯০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ফ্রান্সে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, জাপান, রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

বুধবার (৯ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনায় সংক্রমিত হয়েছেন ৮১ হাজার ৪০১ জন এবং মারা গেছেন ৭০ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৭ লাখ ৯০ হাজার ২৫০ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৭ হাজার ১৩৯ জন।

jagonews24

বৈশ্বিক সংক্রমণের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১১৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৭০ লাখ ১২ হাজার ৩১৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ৫৪৬ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ১১০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৬ লাখ ৯৭ হাজার ৯২২ জন সংক্রমিত এবং মারা গেছেন ১০ লাখ ৯৮ হাজার ৫২৪ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩২০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ৭২ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৭১২ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬২ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ৩০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৮৩ জন এবং মারা গেছেন ২৯ হাজার ৪২০ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৯৭০ জন এবং মারা গেছেন ৯৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৯ লাখ ৯ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৮ হাজার ৫৩৯ জন।

jagonews24

তাইওয়ানে করোনায় একদিনে মারা গেছেন ১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৯৭৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৭৯ লাখ ২৯ হাজার ৫২ জন এবং মারা গেছেন ১৩ হাজার ২৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় সংক্রমিত ৬ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৫ লাখ ৩১ হাজার ৭২১ জন এবং মারা গেছেন ৩৮ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় চিলিতে সংক্রমিত ৪ হাজার ৩০ জন এবং মারা গেছেন ১৫ জন; মালয়েশিয়ায় সংক্রমিত ৩ হাজার ৭৮১ এবং মারা গেছেন ৯ জন; সিঙ্গাপুরে শনাক্ত ৩ হাজার ৫৬৮ এবং মারা গেছেন একজন; হংকংয়ে শনাক্ত ৪ হাজার ৬৪৯ জন এবং মারা গেছেন ৪ জন; অস্ট্রেলিয়ায় শনাক্ত ২ হাজার ৭০৯ জন এবং মারা গেছেন ৬ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com