মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার

করোনা:চাঁপাইনবাবগঞ্জে প্রথম ধাপে ১০ জনের নমুনা সংগ্রহ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় প্রথম ধাপে করোনা ভাইরাস সনাক্তে ১০ জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। রবিবার (৫ এপ্রিল) সকালে করোনার উপসর্গ থাকা সন্দেহভাজনদের নমুনাগুলো সংগ্রহ করে করোনা ভাইরাস সনাক্তে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে সদর উপজেলার ৩ জন, গোমস্তাপুর উপজেলার ২ জন ,নাচোল ও ভোলাহাট উপজেলার ১ জন করে এবং শিবগঞ্জ উপজেলায় ৩ জন। সদর উপজেলার ৩ জনের একজনের বাড়ি থেকে এবং ২ জনের হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ করা হয়। বাকী ৪ উপজেলায় সকলের নমুনা বাড়ি থেকে সংগ্রহ করা হয়। সিভিল সার্জন ডা: জাহিদ নজরুল চৌধুরী জানান, দেশের করোনা পরিস্থিতি নির্ধারন করতে সারা দেশে করোনা ভাইরাস সনাক্তকরণের উদ্যোগ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ স্বাস্থ্য বিভাগ বিভিন্ন স্থানে গিয়ে নমুনা সংগ্রহ করছে। প্রথমে যে সমস্ত বাড়িতে লালপতাকা বা হোম কোয়ারেন্টাইন লিখা রয়েছে এবং যাদের মধ্যে করোনার উপসর্গগুলো রয়েছে। তাদের অগ্রাধিকার ভিত্তিতে নমুনা সংগ্রহ করে ফলাফলের উপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

রবিবার বেলা ১১টা পর্যন্ত ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে সন্দেহভাজন সকলের নমুনা সংগ্রহ করা হবে। তিনি আরও জানান, এখন পর্যন্ত  কোন বাড়ি লকডাউন করা হয়নি।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com