শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

করোনা কাড়লো আরও এক চিকিৎসকের প্রাণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(কুষ্টিয়া)প্রতিনিধিঃ কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. এসএম নুর উদ্দিন আবু আল বাকী রুমি (৪৮) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার ভোর ৩টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মৃত্যুবরণ করেন। কুষ্টিয়া জেলায় এই প্রথম করোনা আক্রান্ত হয়ে চিকিৎসকের মৃত্যুর ঘটনা ঘটলো।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. তাপস কুমার সরকার সকালে এ তথ্য নিশ্চিত করে জানান, নুর উদ্দিন ডায়াবেটিস রোগী ছিলেন। তার বাড়ি মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার দারিয়াপুরে। লাশ ঢাকা থেকে সেখানেই নিয়ে যাওয়া হচ্ছে।

জেনারেল হাসপাতাল সূত্র জানায়, গত ৩ জুলাই নুর উদ্দিনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। ডায়াবেটিস রোগী হওয়ায় অবস্থার অবনতির আশঙ্কায় তাকে ওইদিন রাতেই ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখানে তার শরীরের অবস্থা উন্নতির দিকেই যাচ্ছিল। হঠাৎ করে বৃহস্পতিবার তার অবস্থার অবনতি হতে থাকে। দেখা দেয় প্রচণ্ড শ্বাসকষ্ট।

পরে শুক্রবার ভোর তিনটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হলো। মৃতদের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী ৪ জন।

এদিকে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃহস্পতিবার (১৬ জুলাই) পর্যন্ত গিয়ে দাঁড়িয়েছে ১১০৩ জনে। এর মধ্যে দৌলতপুর উপজেলায় ১৩৬, ভেড়ামারায় ৯৭, মিরপুরে ৬০, কুষ্টিয়া সদরে ৬১৬, কুমারখালীতে ১৫৯ এবং খোকসা উপজেলায় ৩৫ জন। আক্রান্ত রোগীদের মধ্যে পুরুষ ৮০৪ জন এবং নারী ২৯৯ জন। জেলায় সুস্থ হয়েছেন ৬২০ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪১৯ জন। এছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪১৯ জন।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com