শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

কর বসছে ফেসবুক ও গুগলের বিজ্ঞাপনে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ৩৭৫ বার পড়া হয়েছে

◙ আগামী বাজেটে ভারতীয় চ্যানেলগুলোকে অধিক করারোপ হবে

◙ বাধ্যতামূলকভাবে ক্যাবল সংযোগ ডিজিটালাইজেশনের সিদ্ধান্ত দেওয়া হবে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিজ্ঞাপনের মাধ্যমে বিদেশে টাকা পাচার রোধে আগামী বাজেটে ফেসবুক ও গুগলের ওপর করারোপ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সোমবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অর্থমন্ত্রীর সঙ্গে গণমাধ্যম প্রতিনিধিদের বাজেট পূর্ব আলোচনা শেষে এসব কথা জানান অর্থমন্ত্রী।

অনলাইনে ফেসবুক ও গুগলের মতো বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো বিশ্বের অন্য দেশে কর দিলেও বাংলাদেশে করমুক্ত ছিল বলে জানান অর্থমন্ত্রী।

ফেসবুক ও গুগলের ওপর করারোপের ব্যাপারে অর্থমন্ত্রী বলেন, ‘এটা আমরা করতে যাচ্ছি এখন। আমরা তাদের কাছে জানতে চাইব কীভাবে তারা তা ট্রান্সফার করে। তখন তাদের যে ইনকাম, তার ওপর আমরা ট্যাক্স বসাব।’

ফেসবুক ও গুগলের কর দেওয়ার বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘সবখানেই তারা দেয়। ভারতেও দিচ্ছে। এখানে দিচ্ছে না।’

এ ছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে করের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান মন্ত্রী। তবে এই কর শিক্ষার্থীদের কাছ থেকে যেন না নেওয়া হয়, সে বিষয়ে নির্দেশনা থাকবে বলেও জানান তিনি।

এ ছাড়া আগামী বাজেটে ভারতীয় চ্যানেলগুলোকে অধিক করারোপ এবং বাধ্যতামূলকভাবে ক্যাবল সংযোগ ডিজিটালাইজেশনের সিদ্ধান্ত দেওয়া হবে বলেও জানান অর্থমন্ত্রী।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com