শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

ওমিক্রন নিয়ে ভারতে ফের লকডাউনের আশংকা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ২১ বার পড়া হয়েছে

চোখ রাঙাচ্ছে করোনার নতুন ধরন ওমিক্রন। বিশ্বের ৭৯টি দেশে ডেলটার থেকেও সংক্রামক এই ভাইরাস রীতিমতো ত্রাহি ত্রাহি রব তুলেছে। ইউরোপের অধিকাংশ দেশ লকডাউন এর রাস্তায় ফিরছে। ভারতেও লকডাউন এর আশংকা প্রবল হচ্ছে। 

বিশেষজ্ঞদের আশঙ্কা, নতুন এই ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়লে দৈনিক ১৪ লক্ষ মানুষ আক্রান্ত হতে পারেন। তবে আতঙ্কিত না হয়ে, সাধারণ মানুষকে সচেতন হওয়ার আবেদন জানানো হয়েছে। দ্রুত টিকা নেওয়া ও বিধিনিষেধ মেনে চলার কথাও বলা হয়েছে কেন্দ্রের তরফ থেকে।
 
রাজ্যগুলিকে চিঠি দিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানিয়েছেন, যাদের টিকার প্রথম ডোজ হয়ে গিয়েছে, তাদের যাতে দ্রুত দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যবস্থা করা হয়। প্রয়োজনে লকডাউন বা বিধিনিষেধ আরোপ করা যেতে পারে।

কেন্দ্রীয় ও রাজ্য সরকারের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ১১টি রাজ্যে করোনা ভাইরাসের এই নতুন প্রজাতি দেখা গিয়েছে। এর মধ্যে সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে। সেখানে এখনও পর্যন্ত নতুন এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। অন্যদিকে, দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে এই ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ১২ জন।

এছাড়াও অন্যান্য রাজ্যগুলির মধ্যে তেলেঙ্গানা ২০, রাজস্থানে ১৭, কর্নাটকে ১৪, কেরলে ১১ জন, গুজরাতে ৯, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, চণ্ডীগড় ও পশ্চিমবঙ্গে একজন করে ওমিক্রন আক্রান্তের খবর মিলেছে। গত শনিবার মহারাষ্ট্র নতুন করে ৮ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। তেলেঙ্গানায় আক্রান্তের সংখ্যা ৮ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।

সূত্র: খবর২৪x৭

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com