রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি

ওমরাহ পালনে করোনা টিকার উভয় ডোজের শর্তারোপ করল সৌদি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

পবিত্র মসজিদুল হারামে ওমরাহ পালন ও মসজিদে জিয়ারতের ক্ষেত্রে করোনা টিকার উভয় ডোজ নেওয়ার শর্ত জুড়ে দিয়েছে সৌদি সরকার। আজ রবিবার (১০ অক্টোবর) থেকে করোনা টিকা ছাড়া মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদে প্রবেশ করা যাবে না জানিয়েছে দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়। 

সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, রবিবার (১০ অক্টোবর) ভোর ছয়টা থেকে নতুন নির্দেশনা অনুসারে করোনা টিকার উভয় ডোজ ছাড়া ওমরাহ পালনে নিষেধাজ্ঞ জারি করা হয়েছে। 

বিবৃতিতে আরো জানানো হয়, পবিত্র মসজিদুল হারাম ও মসজিদে নববিতে প্রবেশে সৌদি সরকারের স্বীকৃত করোনা টিকার উভয় ডোজ নেওয়ার শর্তারোপ করা হয়েছে। টিকা গ্রহণের বিষয়টি ‘তাওয়াক্কালনা’ অ্যাপের সাহায্যে প্রমাণ হিসেবে দেখাতে হবে। 

এদিকে যারা ওমরাহ বা নামাজের বুকিং দিয়েছে, কিন্তু টিকার উভোয় ডোজ এখনো গ্রহণ করেনি তাদেরকে নির্ধারিত সময়ের ৪৮ ঘণ্টা আগে টিকা ডোজ পরিপূর্ণ করার নির্দেশনা দেওয়া হয়। 

সৌদির করোনা টিকার কেন্দ্রগুলোতে প্রতিদিন টিকা দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত ৪৩.১ মিলিয়নেরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় করোনার চার টিকার অনুমোদন দেয়। তা হলো: অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, জনসন অ্যান্ড জনসন ও মডারেনা। এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, সিনোফার্ম বা সিনোভ্যাকের টিকা নিলে তাদেরকে বুস্টার ডোজ নিতে হবে। 

সূত্র : আরব নিউজ 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com