সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

ওআইসির বিবৃতি: ফিলিস্তিনিদের জন্য আন্তর্জাতিক সুরক্ষা বাহিনী মোতায়েন করুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৯ মে, ২০১৮
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর পাশবিক দমনপীড়ন এবং হামলা থেকে ফিলিস্তিনিদের রক্ষা করতে তাদের জন্য একটি আন্তর্জাতিক সুরক্ষা বাহিনী মোতায়েনের আহ্বান জানিয়েছেন মুসলিম নেতারা।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বর্বর হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে তুরস্কের ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসি’র যে জরুরি সম্মেলনের আয়োজন করা হয় সেখান থেকে তারা এ আহ্বান জানান।

গতকাল শুক্রবার অনুষ্ঠিত ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসি’র জরুরি সম্মেলন থেকে দেয়া চূড়ান্ত বিবৃতিতে গত ১৪ মে মার্কিন প্রশাসনের সমর্থনে ফিলিস্তিনিদের ওপর চালানো গণহত্যাকে ইসরাইলি বাহিনীর পাশবিক অপরাধযজ্ঞ হিসেবে আখ্যায়িত করে এর তীব্র নিন্দা জানানো হয়েছে।

এছাড়া, বিবৃতিতে গাজা উপত্যাকায় চালানো নৃশংসতার বিষয়ে একটি আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠন করা এবং তদন্ত দল যেন সরেজমিনে তদন্ত চালানোর অনুমতি পায় সেই ব্যাবস্থা নেয়ার কথা বলা হয়েছে।ওআইসি’র নেতারা অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ডে ইসরাইলি শাসকগোষ্ঠীর অনিয়ন্ত্রিত অপরাধযজ্ঞের মোকাবেলায় ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে একটি আন্তর্জাতিক সুরক্ষা বাহিনী গঠনের জোর দাবি জানিয়েছেন।

গত সোমবার পবিত্র বায়তুল মুকাদ্দাসে মার্কিন দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে গাজায় বিক্ষোভের সময় ইসরাইলি সেনারা অন্তত ৬০ ফিলিস্তিনিকে হত্যা করেছ। এছাড়া ইসরাইলি বাহিনীর হামলায় আহত হয় আরো ২,৭০০ ফিলিস্তিনি। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com