রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

এমবাপের লাথি, মেসির অ্যাসিস্ট, পিএসজির কষ্টার্জিত জয়

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ২৮ বার পড়া হয়েছে

ব্রেস্টের মাঠে খেলতে গিয়ে পয়েন্ট হারানোর শঙ্কা দেখা দিয়েছিলো পিএসজির। ১-১ গোলে সমতায় শেষ হতে যাচ্ছিলো ম্যাচ। এমন সময়ই ত্রাণকর্তা হিসেবে সামনে এসে হাজির হলেন দুই বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপে। মেসির অ্যাসিস্টে ফিনিশিং টানলেন এমবাপে। শেষ মুহূর্তের সেই গোলে অবশেষে কোনোমতে জয় নিয়েই মাঠ ছাড়লো প্যারিসের জায়ান্টরা।

ঘরের মাঠে ব্রেস্টের চেষ্টা ছিল, পিএসজির মত দলের বিপক্ষে যে কোনোভাবেই হোক একটি পয়েন্ট অর্জন করা। যে কারণে দেখা গেলো মেসি, এমবাপেরা যতই বল নিয়ে এগিয়ে আসুক, ততই তারা অফসাইডের মুখোমুখি হয়ে যাচ্ছেন।

শেষ মুহূর্তে ব্রেস্টের অফসাইড ট্র্যাপ ফাঁকি দিয়ে মেসির থ্রো বল সংগ্রহ করে কিলিয়ান এমবাপে প্রতিপক্ষের গোলরক্ষক মার্কো বিজল্টকে ফাঁকি দিয়ে ফাঁকা জালে বল জড়িয়ে দেন।

এর ৫ মিনিট আগেই লাল কার্ড দেখতে পারতেন এমবাপে। ব্রেস্টের ফুটবলার হ্যারিস বেলকেবলাকে কিক দিয়েছিলেন তিনি। এ অপরাধে রেফারি শুধু হলুদ কার্ড দেখিয়েই ক্ষান্ত হন। লাল কার্ড দেখালেও এখানে বলার কিছু ছিল না। এমবাপে এ যাত্রায় বেঁচে গিয়েই শেষ মুহূর্তে গোলটি করে বসলেন।

ম্যাচ শেষে ব্রেস্ট মিডফিল্ডার পিয়েরে লেস মেলু বলেন, ‘আমরা বলবো না যে, এ কারণে (এমবাপেকে লাল কার্ড না দেখানো) হেরে গেছি। কিন্তু আমাদের প্রশ্ন হলো, কেন মাঠে এমন গুরুতর অপরাধ করা সত্ত্বেও সব খেলোয়াড় একই ধরনের শাস্তির মুখোমুখি হবে না (অন্য কেউ হলে তো লাল কার্ড দেখানো হতো। এমবাপে বলে বেঁচে গেছেন)?’

তিনি আরো বলেন, ‘আমি রেফারির কাছে এ বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়েছিলাম। তখন রেফারি আমাকে বলেছেন, এটা ছিল একটা মৃদু সংঘর্ষ বা কিক। আমার প্রশ্ন হলো, তাহলে সত্যিকারের কিক বলতে কোনটাকে বোঝায়?’

প্রথমে বেলকেবলাকে পেছন থেকে ফাউল করেন এমবাপে। যে কারণে বেলকেবলা পড়ে যান এবং এমবাপের পা আঁকড়ে ধরেন। এর প্রতিক্রিয়ায় বেলকেবলার পেটেই লাথি মেরে বসেন ফরাসি স্ট্রাইকার। রেফারি এই ঘটনায় এমবাপেকে শুধু হলুদ কার্ডই দেখান। শুধু তাই নয়, বেলকেবলাকেও হলুদ কার্ড দেখান তিনি।

গত সপ্তাহের মাঝপথেই বায়ার্ন মিউনিখের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছে পিএসজিকে। এখন তাদের সামনে কেবলই ফ্রেঞ্চ লিগ জয়ের সুযোগ। দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের সঙ্গে অবশ্য তাদের ১১ পয়েন্টের ব্যবধান। ২৭ ম্যাচে পিএসজির পয়েন্ট ৬৬ এবং ২৬ ম্যাচে মার্শেইয়ের পয়েন্ট ৫৫। ২৩ পয়েন্ট নিয়ে ব্রেস্ট রয়েছে ১৫তম স্থানে।

পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালতিয়ের বলেন, ‘অবশ্যই এটা (চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়) আমাদের জন্য হতাশাজনক। তবে আমাদেরকে এগিয়েই যেতে হবে এবং এই শিরোপাটা জিততে হবে। আমাদের দলে দারুণ একতা রয়েছে। দলের মধ্যে এই একতা নিয়ে কোনো সন্দেহ নেই।’

৩৭ মিনিটেই মিডফিল্ডার কার্লোস সোলার গোল করে এগিয়ে দেন পিএসজিকে। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি প্যারিসের দলটি। ৪৩তম মিনিটে পিএসজির গোল পরিশোধ করে দেন ফ্রাঙ্ক হনোরাত। সমতা চলে আসে ১-১ গোলে। অবশেষে ৯০তম মিনিটে গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন কিলিয়ান এমবাপে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com