শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার এডিসের লার্ভা পাওয়ায় ১১ স্থাপনাকে ডিএসসিসির ৯৫ হাজার টাকা জরিমানা ওবায়দুল কাদেরের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ সাগরে লঘুচাপ, সমুদ্র বন্দরে ৩ নম্বর সংকেত ‘ভ্যাকসিন নেই’, ‘রোগী মারা গেছে’—এমন আতঙ্ক ছড়াবেন না নির্মাণকাজ শেষ না হতেই দেবে গেল সেতু আনার হত্যায় সবাই গ্রেফতার, ‘মোটিভ’ নিয়ে এখনও ধোঁয়াশা সোনার চেইন নিয়ে পালাল ছিনতাইকারী, দৌড়ে ধরলেন ট্রাফিক এটিএসআই খালেদা জিয়ার শারীরিক অবস্থা উন্নতির দিকে

এবি ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

রাজধানীর সেনা মালঞ্চে বুধবার (১২ জুন) এবি ব্যাংক পিএলসি’র ৪২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী। সভাটি একইসাথে ডিজিটাল প্ল্যাটফর্মেও হয়। ব্যাংকের পরিচালকবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার সভায় অংশ নেন।

সভায় খায়রুল আলম চৌধুরীকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ করা হয়। মো. ফজলুর রহমানকে পরিচালক এবং রমেন্দ্র নাথ বসাককে স্বতন্ত্র পরিচালক নির্বাচিত করা হয়। মো. মাকসুদুল হক খান পরিচালক পদ থেকে অবসর নেন।

সভায় পরিচালকদের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন-২০২৩ গৃহীত হয়। এছাড়া, ২০২৪ সালের জন্য এমএম রহমান অ্যান্ড কোং-কে বিধিবদ্ধ নিরীক্ষক এবং এস এফ আহমেদ অ্যান্ড কোং-কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ সময় সর্বসম্মতিক্রমে শেয়ারহোল্ডারগণ ২০২৩ সালের সমাপ্ত বছরের জন্য ২ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন।

২০২৩ সাল শেষে ব্যাংকের পরিচালন মুনাফা দাঁড়িয়েছে ৫০১ কোটি টাকা, নিট মুনাফা হয়েছে ৭২ কোটি টাকা এবং শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৭.৮৭ টাকায়।

উল্লেখ্য, এ বছর এবি ব্যাংক সফল ব্যাংকিং কার্যক্রমের ৪২ বছর পূর্ণ করেছে। সভায় ব্যাংকের এই চার দশকের সঙ্গী সকল শেয়ারহোল্ডার, গ্রাহক, পৃষ্ঠপোষক, নীতিনির্ধারক এবং শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com