সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

এবার ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ আগস্ট, ২০১৭
  • ২০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ব্রাহ্মণবাড়িয়া: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় এবার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সীমান্ত খোকন নামে এক সাংবাদিকের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। খোকন ‘ডেইলি অবজারভার’ পত্রিকার জেলা প্রতিনিধি।

মঙ্গলবার রাতে উপজেলার বীরগাঁও ইউনিয়নের কিশোরপুর গ্রামের মাসুদ মিয়া বাদী হয়ে নবীনগর থানায় মামলাটি করেন।

খোকনের বিরুদ্ধে ফেসবুকে ভিত্তিহীন তথ্য দিয়ে স্ট্যাটাসের মাধ্যমে মানহানি ও জনমনে বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ২৪ জুলাই দুপুরে নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের কিশোরপুর (টানচক) গ্রামের বাসিন্দা মাসুদ মিয়ার স্ত্রী ও তার শিশুকন্যা রোদে কম্বল শুকানোর জন্য বাড়ির ওঠানে গেলে তার ভাই দিদার মিয়া ও তার স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়। এতে মাসুদ মিয়ার স্ত্রী ও তার শিশুকন্যা আহত হয়।

এ ঘটনায় ২৫ জুলাই সাংবাদিক সীমান্ত খোকন তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস পোস্ট করেন। ওই পোস্টে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে আপন চাচা তার ভাতিজিকে ধর্ষণ করে এবং মা-মেয়ে দুজনই ঘরে বন্দি অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছেন এবং পুলিশকে জানানোর পরও কোনো ব্যবস্থা না নিয়ে বিষয়টিকে ধামাচাপা দেয় বলে উল্লেখ করেন।

খোকনের এ স্ট্যাটাসটি ভিত্তিহীন এবং উস্কানিমূলকভাবে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে মাসুদ ও তার পরিবারকে সমাজে হেয়প্রতিপন্ন করেছে বলে মামালায় উল্লেখ করা হয়েছে।

অভিযুক্ত সাংবাদিক সীমান্ত খোকন বলেন, ‘ধর্ষিতার’ এক আত্মীয়ের কাছ থেকে ধর্ষণের খবর পেয়েই আমি পুলিশকে জানিয়েছি। এ মামলাটি আমার বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে দায়ের করা হয়েছে।

নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম সিকদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলা৭১নিউজ/আরএমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com