মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৯৬ কোটি টাকার মসুর ডাল কিনবে সরকার গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে

একসঙ্গে এত টাকা! লোভ সামলাতে না পেরে বন্ধুকে অপহরণ

কুমিল্লা প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

কুমিল্লা নগরীতে ব্যবসার কথা বলে মো. কাজী ওমর শরীফ নামের এক যুবককে ডেকে এনে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত যুবক মো. সোহরাব হোসেন বিপ্লবকে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব। 

মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ সিপিসি-২, কুমিল্লার কম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন। তিনি বলেন, ‘অপহৃত ও অপহরণকারী দুজনই সম্পর্কে বন্ধু। টাকার লোভেই বন্ধু তার বন্ধুকে অপহরণ করেছে।’

র‌্যাবের দাবি, অভিযুক্ত বিপ্লবের কাছ থেকে সাড়ে ১৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। বিপ্লব চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার লাউকড়া গ্রামের মৃত শফিউল্লাহর ছেলে। তবে তিনি কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করেন। অপহৃত কাজী ওমর শরীফ কুমিল্লা নগরীর মধ্যম আশ্রাফপুর এলাকার বাসিন্দা আবদুর রকিবের ছেলে।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, কাজী ওমর ফারুক ও অপহরণকারী বিপ্লব ভালো বন্ধু। ঘটনার আগে বিপ্লব তাঁর বন্ধু ওমর শরীফকে অধিক মুনাফার ব্যবসায়ের প্রলোভন দেখিয়ে তাঁর বাড়িতে আসার জন্য অনুরোধ করেন। বন্ধুর অনুরোধে সাড়া দিয়ে গত ৭ জানুয়ারি ওমর শরীফ ব্যবসায়ের জন্য ১৭ লাখ টাকা নিয়ে বিপ্লবের ভাড়া বাসায় আসেন। একসঙ্গে এত টাকা দেখে বিপ্লব টাকাগুলো আত্মসাৎ করার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী বিপ্লব তাঁর বন্ধু শরীফকে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ দিয়ে অচেতন করে টাকা নিয়ে পালিয়ে যান। এরপর কাজী ওমর ফারুককে চাঁদপুরের হাজীগঞ্জে নিয়ে আটক করে রাখেন।

kalerkanthoগ্রেপ্তার সোহরাব হোসেন বিপ্লব।

তিনি আরো জানান, এ ঘটনায় কাজী ওমর শরীফের বাবা আবদুর রকিব তাঁর ছেলে নিখোঁজ হয়েছে বলে র‌্যাবের কাছে লিখিত অভিযোগ করেন। র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। সর্বশেষ সোমবার রাতে নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে বন্ধুর অর্থ আত্মসাৎকারী সোহরাব হোসেন বিপ্লবকে গ্রেপ্তার করা হয়। পরে বিপ্লবের কাছ থেকে আত্মসাতের ১৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ সময় তাঁর দেওয়া তথ্য অনুযায়ী অপহৃত ওমর শরীফকে উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com