শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত

একদিনে ৪ হাজারের বেশি মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। এসময় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজারের বেশি মানুষ। এছাড়া নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে সাড়ে ৪ লাখের বেশি।

এর আগের দিন সোমবার (১৩ ডিসেম্বর) ৩ হাজার ৯৮৮ জনের মৃত্যু হয়েছিল। আর শনাক্ত হয়েছিল ৪ লাখ ৩২ হাজার ২২৮ জন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় করোনাভাইরাসের সংক্রমণ-মৃত্যুর হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মারা গেছেন ৪ হাজার ৮৬১ জন। আর এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ২৩৪ জন। আর ৪ লাখ ৯৯ হাজার জন সুস্থ হয়েছেন।

বিশ্বে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৭ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৮৮৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ৫৩ লাখ ২৮ হাজার ২৫৯ জন। এছাড়া করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সেরে উঠেছেন ২৪ কোটি ৩৬ লাখ ৮৪ হাজার ৭৫৫ জন।

এদিকে করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ লাখ ১৯ হাজার ৩১৫ জনের। সংক্রমিত হয়েছে ৫ কোটি ১০ লাখ ১৮ হাজার ২৮২ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ কোটি ১ লাখ ৫৪ হাজার ৭০০ জন।

সংক্রমণের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৩ হাজার ৫০৮ জন। এতে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৫ হাজার ৬৪০ জনের। আর সেরে উঠেছেন ৩ কোটি ৪১ লাখ ৩০ হাজার ৭৬৮ জন।

অপরদিকে সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকলেও মৃত্যুতে বিশ্বের দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৯১ হাজার ৯৪৯ জন। এতে মারা গেছেন ৬ লাখ ১৬ হাজার ৯৮০ জন।

তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, জার্মানি, ইরান ও আর্জেন্টিনা।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৯ হাজার ৭১০ জনে। তাদের মধ্যে মারা গেছেন ২৮ হাজার ৩১ জনে। এছাড়া করোনা আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সেরে উঠেছেন ১৫ লাখ ৪৪ হাজার ৪১৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনা শনাক্ত হয়। এর কয়েক মাস পর ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com