মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি

একদিনে ১০৮৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৩৭ হাজার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৪ লাখ ৩৭ হাজার ৮০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯৭৪ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ১৩ হাজার ৩১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৯৮ লাখ ৬৬ হাজার ৩৫৮ জন।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে জাপান ও ব্রাজিলে ১৫৫ জন করে। দৈনিক সংক্রমণের তালিকাতেও শীর্ষে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৯৭২ জনের। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৫৪ লাখ ৪৫ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ১৫৬ জন।

১৫৫ জনের মৃত্যুর পাশাপাশি একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৯৬ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪১ লাখ ৭১ হাজার ৬৪৪ জনে। এছাড়া দেশটিতে মোট ৬ লাখ ৮১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৬৫ জন সংক্রমিত এবং ১১২ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ২২ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬২ হাজার ৭৭০ জন।

একদিনে ইরানে সংক্রমিত ৭ হাজার ৩৪৮ জন এবং মারা গেছেন ৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৪ লাখ ৮২ হাজার ৫২১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ১৫ জনের।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪ হাজার ৫৬৪ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪২ লাখ ৩৪ হাজার ৫ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ১২৯ জন।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৫ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ৫৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৯ লাখ ৭ হাজার ২৩১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৩ হাজার ১৭৮ জন।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ৯ হাজার ৮৯৩ এবং মারা গেছেন ৪২ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ১৪ হাজার ৫৪৩ জন এবং মারা গেছেন ২৭ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৬২ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৫০ জন; মেক্সিকোতে সংক্রমিত ১৯ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ৮ জন; তাইওয়ানে সংক্রমিত ১৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ২২ জন; ফিলপাইনে সংক্রমিত ৬১ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৪২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১৪ জনে। একই সময়ে নতুন করে ২৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৯ হাজার ১২৯ জনে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com