রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল

উভয়পক্ষের শতাধিক বাড়িঘর ভাঙচুর, লুটপাটের অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ১৯ বার পড়া হয়েছে

মিনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তানিয়া খাতুন। আড়াই মাস বয়সের ছেলে তাবিবকে বুকে নিয়ে অঝোরে কাঁদছেন। কাঁদতে কাঁদতে মুর্ছা যাচ্ছিলেন তানিয়া।

এদিকে ঘটনার পর থেকে সোমবার (১৬ অক্টোবর) সকাল পর্যন্ত উভয়পক্ষের কমপক্ষে অর্ধশত বাড়িঘর ভাঙচুর করেছেন বিক্ষুদ্ধ সমর্থকরা। এ সময় তারা গরু-ছাগল, টাকা, স্বর্ণসহ ধানচাল লুটপাট করেন বলে অভিযোগ স্থানীয়দের।

রোববার (১৫ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে রাজনৈতিক প্রতিপক্ষের হামলায় নিহত হন তানিয়ার স্বামী ইউপি সদস্য হাবিবুর রহমান রিপন (৪৩)। নিহত হাবিবুর রহমান ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ১১নং আবাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও ৭নং ওয়ার্ডের বর্তমান মেম্বার। তার বাবা আবুল কালাম আজাদ আবাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

পোস্টার ছেঁড়া নিয়ে আওয়ামী লীগের দু’গ্রুপের দ্বন্দ্বে হাবিবুর রহমান রিপনকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এ সময় জখম হন আরও ২ জন।

হাসপাতালে আসা আহতরা জানান, গত কয়েকদিন আগে স্থানীয় মীনগ্রাম বাজারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঝিনাইদহ-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী নজরুল ইসলাম দুলালের একটি পোস্টার ছিঁড়ে দেয় কে বা কারা। এ নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এবং নজরুল ইসলাম দুলালের স্থানীয় সমর্থকদের মধ্যে বিবাদ চলছিল।

তবে স্থানীয়রা জানায়, শৈলকুপা উপজেলার ১১নং আবাইপুর ইউনিয়নে আধিপত্য বিস্তার নিয়ে বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিনের সমর্থক সাবেক ইউপি সদস্য রঞ্জু গ্রুপ এবং জেলা পরিষদের সদস্য আওয়ামী লীগ নেতা মুক্তার মৃধার সমর্থক নিহত হাবিবুর রহমান রিপন গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে গত ১৪ অক্টোবর রিপন মেম্বারের সমর্থক মুস্তাক হোসেন নামে একজনকে পিটিয়ে আহত করেন রঞ্জু হোসেনের সমর্থকরা। এ ঘটনার প্রতিবাদে রিপন মেম্বারের সমর্থকরা রঞ্জু হোসেনের সমর্থক টিটন হোসেন নামে অপর একজনকে পিটিয়ে আহত করেন।

এসব নিয়ে উভয় গ্রুপের নুর মোহাম্মদ মধু ও হাসিবুলসহ ৪ জনকে আটক করে পুলিশ। পরে রোববার রাতে শৈলকুপা থানায় দু’পক্ষের বিরোধ মীমাংসায় সালিশ বৈঠক হয়। বৈঠকের পর গভীররাতে রিপন মেম্বারসহ কয়েকজন মোটরসাইকেল যোগে থানা থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে মিনগ্রামের পাশে আবাইপুর এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা তাদের ওপর অতর্কিতে হামলা চালিয়ে উপর্যুপরী কুপিয়ে-পিটিয়ে জখম করেন। তিনজনকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে ইউপি সদস্য হাবিবুর রহমান রিপনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ঘটনার পরে রাত থেকে সোমবার সকাল পর্যন্ত উভয় গ্রুপের কমপক্ষে অর্ধশত বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। অনেকে বাড়ি ছেড়ে পালিয়ে গেছেন। এ সুযোগে ব্যাপক লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হচ্ছে।

রহিমা বেগম নামের এক নারী জানান, আমাকে মেরেছে, আমার ঘরবাড়ি ভাঙচুর করেছে। আমার গলায় একটা চেইন ছিল সেটি নিয়ে গেছে।

ওপর এক নারী রিমা বলেন, আমার ঘরবাড়ি ভাঙচুর করে বাড়ি থেকে দুইটি ছাগল ও চারটি মুরগি নিয়ে গেছে। আমার ঘরে এক জোড়া সোনার কানের দুল ছিল, বিছানার বালিশের নিচে ২০ হাজার টাকা ছিল সেগুলো নিয়ে গেছে।

নিহত রিপনের ভাতিজা নুর মোহাম্মদ মধু জানান, রাতে সালিশের পর থানা থেকে ফেরার পথে আবাইপুর নাপিত বাড়ির সামনে পৌঁছালে তাদের ওপর অতর্কিতে হামলা হয়। সন্ত্রাসী-দুর্বৃত্তরা রাস্তার পাশের কলাবাগান থেকে উঠে এসে হামলা করে বলে যোগ করেন তিনি।

অপরদিকে নিহতের স্ত্রী তানিয়া খাতুন স্বামী হত্যার জন্য পুলিশকে দায়ী করছেন। তার দাবি পুলিশই তার স্বামীকে ডেকে নিয়ে কৌশলে হত্যা করেছে।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক নাঈম সিদ্দিকী জানান, নিহত ও আহতদের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে পেটানোর আঘাত রয়েছে। এছাড়া নিহত হাবিবুর রহমানের মাথায় বড় ধরনের আঘাত ছিল। সম্ভবত ইন্টারনাল ব্লিডিংয়ের কারণে তার মৃত্যু হতে পারে।

শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত কুমার বর্মণ জানান, এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে। ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত আছেন। এখনো কোনো মামলা বা আটক হয়নি।

এ ব্যাপারে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, আমার সমর্থক হাবিবুর রহমানকে যারা পিটিয়ে হত্যা করেছে তাদের শাস্তি চাই। খুন মহাপাপ। এটা করা ঠিক হয়নি।

অভিযোগের বিষয়ে মন্তব্য জানতে ফোন করা হলে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল বলেন, আমি ঢাকায় আছি, শুধু শুনেছি একজন মারা গেছে। তবে কী দিয়ে কী হয়েছে তা বলতে পারবো না।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com