বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের বোদা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ শেষ হয়েছে এক বছর আগে। এখন শুধু আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে এই ভবনটি। ভবনটি নির্মাণের মধ্য দিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের বাড়তি কিছু আয়সহ মনোরম পরিবেশে মুক্তিযোদ্ধারা বিভিন্ন সভা সেমিনার এবং দাপ্তরিক কাজ করতে পারবেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১ কোটি ৭৪ লাখ ১০ হাজার ৬১৫ টাকা ব্যয়ে বোদা বাজার জামে মসজিদ ও জেলা পরিষদ মার্কেট সংলগ্ন সরকারী জমিতে মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। কাজটি করেছে স্থানীয় সরকার বিভাগ।
২০১৫ সালে এই কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালী জেলা প্রশাসক মোঃ সালাউদ্দীন ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ নুরুল ইসলাম সুজন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুর রহমান জানান, সরকারি জমিতে ৪ তলা ফাউন্ডেশনের ৩ তলা ভবন নির্মাণের মাধ্যমে উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের প্রতি সম্মান জানানো হয়েছে। আগে উপজেলার মুক্তিযোদ্ধাদের বসার মতো কোন জায়গা ছিলো না। এই মুক্তিযোদ্ধা ভবনটি হওয়ায় আমাদের নিজস্ব একটি বসার জায়গা হলো।
ভবনটি সব কাছ শেষে এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় আছে। স্বাধীনতার এত বছর পরে হলেও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির ৬টি করে মোট ১২টি দোকান ঘর টেন্ডারের মাধ্যমে বরাদ্দ প্রদান করা হবে। ভবনের ৩য় তলাটি মুক্তিযোদ্ধাদের অফিস হিসেবে ব্যবহার করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com