মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

উত্তরাখণ্ডে নিখোঁজ ১৩৬ জনকে মৃত ঘোষণা করা হতে পারে: প্রশাসন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮১ বার পড়া হয়েছে

ভারতের উত্তরাখণ্ডর চামোলি জেলায় হিমবাহ ধসের দু’সপ্তাহ পার হয়েছে তবে এখনও খোঁজ মেলেনি ১৩৬ জনের। নিখোঁজ ব্যক্তিদের মৃত বলে ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছে দেশটির প্রশাসনের একটি সূত্র। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অন্যতম বড় ওই বিপর্যয়ে এখন পর্যন্ত ৬৮  জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

গত ৭ ফেব্রুয়ারি উত্তরাখণ্ডের ওই অঞ্চলে দুর্যোগটি আঘাত করে। এর পর থেকে দেশটির জাতীয় দুর্যোগ বিপর্যয় বাহিনী, সেনাবাহিনী, নৌ ও বিমানবাহিনী, আইটিবিপি, স্থানীয় পুলিশ এবং আধাসামরিক বাহিনী সংগঠিত হয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। কিন্তু তারপরও নিখোঁজ ১৩৬ জনের সন্ধান পাওয়া যায়নি। প্রশাসনের পক্ষ থেকে নিখোঁজদের পরিবারের সদস্যদের ডিএনএ-র নমুনা পরীক্ষা করার জন্য বলা হয়েছে। পাশাপাশি নিখোঁজদের মৃত বলে ঘোষণা করার প্রক্রিয়াও শুরু হয়েছে বলে দেশটির সরকারি একটি সূত্রে জানা গেছে। 

মৃতদের পরিবারকে রাজ্য সরকারের পক্ষ থেকে ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। এছাড়া কেন্দ্র থেকেও ২ লাখ টাকা দেওয়ার কথা রয়েছে।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় দুই সপ্তাহ আগে, হিমালয় অঞ্চলে হিমবাহ ধসের ফলে আলাকানন্দ এবং ধৌলিগঙ্গা নদীর তীরে তুষারপাত ও ব্যাপক বন্যার সৃষ্টি হয়। এ সময় আশেপাশের অঞ্চল থেকে কয়েক হাজার মানুষকে সরে যেতে বাধ্য করা হয়। ওই বিপর্যয়ে একটি জলবিদ্যুৎ কেন্দ্র এবং পাঁচটি ব্রিজ ভেসে গেছে। পাশাপাশি আরো একটি বিদ্যুৎ প্রকল্পের মারাত্মক ক্ষতি হয়েছে।

বাংলা৭১নিউজ/এএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com