বুধবার, ২২ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

উজিরপুরে বিএনপি নেতারা মাঠে না থাকায় ক্ষুব্ধ তৃণমুলের নেতাকর্মীরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সৈয়দ নাজমুল ইসলাম, উজিরপুর (বরিশাল) প্রতিনিধি: গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে কারাগারে নেয়ার প্রতিবাদে এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবিতে সারাদেশে গত ১২ থেকে ১৪ ফেব্রুয়ারী এই তিন দিনের কর্মসুচি ঘোষনা করেছিল বিএনপি।

গত ১১ জানুয়ারি বিকেলে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসুচি ঘোষণা করেছিলেন। কর্মসুচির মধ্যে ছিল- মানববন্ধন, অবস্থান এবং বুধবার সকাল ৯টা থেকে ৫ পর্যন্ত অনশন কর্মসুচি। সব কর্মসুচিই ঢাকা মহানগরসহ সারা দেশে জেলা, মহানগর, থানা, উপজেলায় পালিত হবে।

বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার পর শুক্রবার ও শনিবার দু’দিন সারাদেশে বিক্ষোভ কর্মসুচি পালনের পর বিএনপির পক্ষ থেকে এই কর্মসুচি ঘোষণা করা হলে দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও থানায় পালন করলেও কর্মৃসূচী পালিত হয়নি উজিরপুর-বানারীপাড়া (বরিশাল-২) উপজেলায়। এনিয়ে তৃর্নমুল নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

কিছু নেতাকর্মী কেন্দ্রের কর্মসুচি পালনের জন্য জেলার কর্মসুচিতে যোগদেন। তৃর্ণমুল নেতাকর্মীরা আরও বলেন, গত ২০০৯ সালের নির্বাচনের পর এই আসনের নেতা এস.সরফুদ্দিন আহমেদ সান্টু দেশ ত্যাগ করেন। প্রায় ৪ বছর পর দেশে ফি আসার পর থেকে এই আসনে তার নেতৃত্তে বিএনপির কেন্দ্রের ঘোষিত আন্দোলন কর্মসুচি পালিত হয়না।

এর পুর্বে আমরা নিজেরাই কেন্দ্রের সকল প্রগ্রাম পালন করতে গিয়ে অনেক মামল-হামলা, কারা বরনেরও শিকার হয়েছি। তারই ধারাবাহিকতায় আমরা আজও নিজেদের উদ্দেগে কেন্দ্রের সকর প্রগ্রাম পালন করে আসছি। বিএনপির এই ক্লান্তি লগ্নেও এস.সান্টুর কোন দেখা মিলে নাই, এমনকি মোবাইল ফোনেও তাকে পাওয়া যায় না। বরিশাল -২ আসনের সকল নেতাকমীদের সাথে নিয়মিত যোগাযোগ ও সাহস যুগিয়ে আন্দেলন মুখি করিতে প্রয়াশ চেষ্টা চালিয়ে জাচ্ছে মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) সৈয়দ আনোয়ার হোসেন।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১০ টায় অশিনী কুমাড় টাউন হল বরিশাল, বিএনপি কেন্দ্রীয কমিটীর যুগ্ম মহাসচিব মজিবুর রহমান ছরোয়ার এর নেতৃত্তে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে বিক্ষোব অনশনে যোগ দেন উজিরপুর-বানারীপাড়া থেকে নেতাকর্মীদের নিয়ে মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) সৈয়দ আনোয়ার হোসেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com