শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস দুই বিভাগে ৮০ কিলোমিটার বেগে বজ্রবৃষ্টির আভাস আফগানিস্তানে বন্দুকধারীদের গুলি, স্প্যানিশ পর্যটকসহ নিহত ৪ সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু

উখিয়া-টেকনাফের স্থানীয় ৩৩ হাজার পরিবারের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা বরাদ্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ জুন, ২০১৮
  • ১২৬ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো: মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত উখিয়া ও টেকনাফের স্থানীয় লোকজনের জন্য ঈদুল ফিতর উপলক্ষ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে টাকাগুলো কক্সবাজারে এসে পৌঁছেছে বলে জানা গেছে।

গতকাল ৩জুন জেলা প্রশাসনের পক্ষে ১০ কোটি টাকার চেক গ্রহণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয় জানান, মিয়ানমার থেকে পালিয়ে আসা বিপুল রোহিঙ্গার কারণে স্থানীয় লোকজনের অনেক ক্ষতি হয়েছে। এসব স্থানীয়দের ইতিপূর্বে প্রধানমন্ত্রী বিশেষ বরাদ্দ হিসেবে চাল বরাদ্দ দিয়েছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে এবার উখিয়া-টেকনাফের ক্ষতিগ্রস্ত স্থানীয় মানুষের জন্য ১০ কোটি টাকার বিশেষ বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো জানান, যেসব এলাকায় রোহিঙ্গাদের অবস্থানের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন স্থানীয় ৩৩ হাজার পরিবারের মাঝে ৩ হাজার টাকা করে এ অর্থ সহায়তা প্রদান করা হবে। ক্ষতিগ্রস্ত স্থানীয়রা যাতে নির্বিঘ্নে ঈদ উদযাপন করতে পারে তাই এই সহযোগিতা দেয়া হবে। খুব তাড়াতাড়ি টাকাগুলো বিতরণ শুরু হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৫ আগস্টের পর পালিয়ে উখিয়া ও টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের কারণে লক্ষাধিক স্থানীয় লোকজন বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। চাষ ও বিভিন্ন প্রকার জমি হাতছাড়াসহ নানাভাবে তারা এই ক্ষতির শিকার হয়েছেন জানিয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com