মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

ইয়েমেনে সৌদি সেনাদের সাহায্য করছে মার্কিন কমান্ডোরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৫ মে, ২০১৮
  • ৩৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ইয়েমেন যুদ্ধে মার্কিন কমান্ডো সেনারা সৌদি আরবকে সাহায্য করছে। যুক্তরাষ্ট্রের গ্রিন বেরেট নামে স্পেশাল ফোর্সের সদস্যরা সৌদি বাহিনীকে সব রকম সহায়তা করছে। খবর নিউইয়র্ক টাইমস।

খবরে বলা হয়েছে, সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় সীমান্তে যুক্তরাষ্ট্রের গ্রিন বেরেট নামে স্পেশাল ফোর্সের অন্তত এক ডজন কমান্ডো মোতায়েন করা হয়েছে। গত ডিসেম্বর মাসে এসব সেনা মোতায়েন করা হয়।

নিউইয়র্ক টাইমসের এ রিপোর্টের মাধ্যমে পরিষ্কার হলো যে, ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের বিরুদ্ধে চলমান সংঘাতে সৌদি আরবকে সামরিক সরঞ্জামের পাশাপাশি সরাসরি সেনা দিয়ে সহায়তা করছে যুক্তরাষ্ট্র।

রিপোর্ট বলছে, মার্কিন গোয়েন্দারা ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের স্থান শনাক্ত এবং সেগুলোকে ধ্বংস করার জন্য সৌদি সেনাদের সাহায্য করছে। তবে এসব সেনা সৌদি সীমান্ত পার হয়ে ইয়েমেনের ভেতরে ঢোকেনি বলে জানিয়েছে পত্রিকাটি।

যুক্তরাষ্ট্র ও ইউরোপের অন্তত ছয়জন কর্মকর্তার বরাত দিয়ে রিপোর্টে আরও বলা হয়েছে, মার্কিন সেনারা সৌদি স্থলবাহিনীকে প্রশিক্ষণ দিচ্ছে।

এসব কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, মার্কিন স্পেশাল ফোর্সের সদস্যরা ইয়েমেনের হুথি যোদ্ধাদের ক্ষেপণাস্ত্র শনাক্ত করার জন্য গোয়েন্দা বিমান ব্যবহার করছে যা ইলেকট্রনিক সিগনালের মাধ্যমে ক্ষেপণাস্ত্র ও উৎক্ষেপণের স্থান শনাক্ত করতে পারে। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com