বুধবার, ২২ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

ইয়েমেনি নেতা সালেহ সামাদের জানাযায় মানুষের ঢল, সৌদি বিরোধী স্লোগান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ১৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সৌদি বিমান হামলায় নিহত ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ আস-সামাদের দাফন সম্পন্ন হয়েছে। আজ (শনিবার) রাজধানী সানায় তার দাফন অনুষ্ঠানে লাখো মানুষ অংশ নেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সালেহ সামাদের দাফন অনুষ্ঠানে মানুষের ঢল নেমেছিল। তারা সবাই তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন। এর মধ্যদিয়ে প্রমাণিত হয়েছে সালেহ সামাদ ছিলেন মানুষের প্রাণের নেতা।

আজকের দাফন অনুষ্ঠানে উপস্থিত জনতা সৌদি আরব ও তার সহযোগী দেশগুলোর বিরুদ্ধে স্লোগান দেন। তাদের হাতে হাতে ছিল শহীদ সালেহ সামাদের ছবি। ইয়েমেনে সৌদি আগ্রাসন বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান তারা।

এদিকে, সৌদি আরব আজ (শনিবার) সানায় দাফন অনুষ্ঠানের কাছেই বিমান হামলা চালিয়েছে। তবে ওই হামলায় কেউ হতাহত হয় নি বলে জানা গেছে।

গত ১৯ এপ্রিল সৌদি আরবের বিমান হামলায় ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ সামাদ শাহাদাৎবরণ করেছেন। সালেহ সামাদের শাহাদাতের ঘটনায় দুঃখ প্রকাশ করে দেশব্যাপী তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে সর্বোচ্চ রাজনৈতিক পরিষদ। সালেহ সামাদের হত্যাকাণ্ড বিনা জবাবে পার পাবে না বলে ইয়েমেনের আনসারুল্লাহ জানিয়েছে।

২০১৬ সালের ৬ আগস্ট থেকে ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন দেশটির জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহর প্রভাবশালী নেতা সালেহ সামাদ।

২০১৫ সালের মার্চ মাস থেকে দারিদ্রপীড়িত প্রতিবেশী দেশ ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com