বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণত্রাণের ৮ কোটি টাকা যাচ্ছে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আবদুস সোবহান গোলাপ-এস কে সুরসহ ৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা শেয়ার কারসাজির ‘মাস্টার’ হিরুর পরিবারের ব্যাংক হিসাব তলব চাঁদপুরে বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ: একজন গুলিবিদ্ধ ফের বাড়ল এলপিজির দাম ওষুধ-স্বাস্থ্যসেবায় বিনিয়োগে আগ্রহী ইউরোপ প্রবাসী ব্যবসায়ীরা রাষ্ট্রপতির কাছে সুইডেন-আলজেরিয়ার রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ইসরায়েলের ‘সব অবকাঠামোতে’ হামলার হুঁশিয়ারি ইরানের বৃদ্ধকে হত্যার পর ৯ টুকরো করলেন স্ত্রী-সন্তান এবার আওয়ামী লীগসহ ১৪ দলের নামে ট্রাইব্যুনালে গণহত্যার অভিযোগ ৫৩ ঘণ্টা পর সড়ক ছাড়ল শ্রমিকরা, আশুলিয়ায় যান চলাচল শুরু ঢাকায় একদিনে ৩৬ লাখ টাকা জরিমানা, ২২৯ গাড়ি ডাম্পিং সার-গ্যাসের সংকট হবে না: অর্থ উপদেষ্টা স্ত্রীসহ সাকিবের ব্যাংক হিসাব তলব কারাগারে মাহমুদুর রহমান, যা বললেন আসিফ নজরুল চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর যৌক্তিকতা আছে ইমিগ্রেশন পার হননি, অবৈধ পথে ভারত পালিয়েছেন আসাদুজ্জামান ঝোড়ো হাওয়ার আভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত পরিস্থিতি মনিটর করছি, আশা করছি সবাই শান্ত হবে: শ্রম সচিব ক্ষেপণাস্ত্র হামলার আগে ইসরায়েলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৮

ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

ইসরায়েলের সামরিক অবকাঠামো লক্ষ্য করে মঙ্গলবার রাতে ব্যাপক হামলা চালিয়েছে ইরান। এরমধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তু ছিল নেভাতিম বিমান ঘাঁটি। এ ঘাঁটিতে ইসরায়েলের অত্যাধুনিক এফ-৩৫ যুদ্ধবিমান রয়েছে। 

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন হামলার ভিডিও বিশ্লেষণ করে জানিয়েছে, নেভাতিম ঘাঁটিতে অন্তত কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। যেগুলো একের পর এক ঘাঁটিতে আঘাত হানতে দেখা গেছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, তারা যে দুটি ভিডিও বিশ্লেষণ করেছে সেগুলোর মধ্যে একটি ধারণ করা হয়েছে আরাত আন-নাকাব শহর থেকে। এটি বিমান ঘাঁটির ঠিক দক্ষিণ দিকে অবস্থিত। ভিডিওতে যেসব ভবন দেখা গেছে; সেগুলোর সঙ্গে পুরোনো ছবির সাদৃশ্যতা খুঁজে পেয়ে সিএনএন নিশ্চিত করেছে; ভিডিওটি ঘাঁটির পাশ থেকেই ধারণ করা হয়েছে।

ভিডিওতে বেশ কয়েকটি রকেটের ধোঁয়ার রেখা বিমানঘাঁটির দিকে পড়তে দেখা যায়। পেছনে সাইরেন বাজার শব্দ শোনা যায়। এরপর উভয় ভিডিওতেই ঘাঁটির কাছে একটি ব্যাটারি থেকে একটি ইন্টারসেপ্টর ক্ষেপণাস্ত্র উড়ে যেতে দেখা যায়, যা ফ্রেমের বাইরে চলে যায়।

এ ছাড়া ক্ষেপণাস্ত্রগুলো আঘাত হানতে শুরু করলে এবং বিস্ফোরিত হলে একটি ভিডিওতে বিমানঘাঁটির একটি কন্ট্রোল টাওয়ার দেখা যায়। পুরো ঘাঁটির ওপর দিয়ে ধোঁয়া উড়তে থাকে। বিস্ফোরণের বেশি বেশি শব্দ শোনা যায়।

তবে ঘাঁটির কোন কোন অবকাঠামো লক্ষ্য করে এতগুলো ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে সেটি রাতের অন্ধকারে বোঝা যায়নি বলে জানিয়েছে সিএনএন। এ বিষয়ে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে যোগাযোগ করেছে মার্কিন সংবাদমাধ্যমটি। তবে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া পায়নি।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com