সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ইন্সট্রাক্টরির ১০ অনলাইন কোর্সকে ৫ লাখ টাকা সম্মাননা প্রদান

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

বাংলাদেশের ইতিহাসে পঞ্চমবারের মতো দেশের সবচেয়ে বড় অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে ই-লার্নিং প্ল্যাটফর্ম এবং টিচিং মার্কেটপ্লেস ‘ইন্সট্রাক্টরি’। প্রায় ২৫ দিনের প্রতিযোগিতা শেষে বিজয়ী ১০টি অনলাইন কোর্সকে সম্মাননা হিসেবে ৫ লাখ টাকা পুরস্কার প্রদান করেছে প্রতিষ্ঠানটি। 

এবারের বিশাল এই প্রতিযোগিতায় সারা দেশ থেকে বিভিন্ন ক্যাটেগরিতে শিক্ষকরা তাদের নিজেদের ৮৪টি অনলাইন কোর্স জমাদানের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা চলাকালে প্রায় ১০,৭৭৫টি অ্যাডমিশন হয়। এর মধ্যে সর্বোচ্চ ৭৫৪ জন ভর্তি হওয়া ‘এসইও-এ কমপ্লিট গাইডলাইন’ শীর্ষক অনলাইন কোর্সটি প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে। পুরস্কার হিসেবে এই কোর্সটির প্রশিক্ষক হোসনা আরা কলিকে ১ লাখ ৫০ হাজার টাকার সম্মাননা দেওয়া হয়। 

ইন্সট্রাক্টরির প্রতিষ্ঠাতা রিফাত এম হক বলেন, বর্তমানে আমরা এক কঠিন সময় পার করছি। করোনার কারণে স্থবির পৃথিবী এখন অনেকটাই অনলাইন নির্ভর হয়ে গেছে। কঠিন এই সময়টাকে সঠিকভাবে কাজে লাগাতে হলে আমাদের অনলাইনের মাধ্যমে স্কিল ডেভেলপমেন্টের ওপর জোর দিতে হবে। তাই, বাংলাদেশের সম্ভাবনাময় কর্মশক্তিকে সম্পদে রুপান্তরের লক্ষ্যে স্বল্পমূল্যে স্কিল ডেভেলপমেন্টের সুযোগ করে দিচ্ছে ‘ইন্সট্রাক্টরি’। বর্তমান পরিস্থিতিতে এখন চাইলেই সহজে ইন্সট্রাক্টরির অনলাইন কোর্সগুলো করে আপনিও নিজেকে যোগ্য করে তুলতে পারবেন।
 
সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা বিশাল ইন্সট্রাক্টরি কমিউনিটির (https://www.facebook.com/groups/InstructoryCommunity) মাধ্যমে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা অর্জন করার সুযোগ পাচ্ছেন। অনলাইন কোর্স কম্পিটিশন আয়োজনের মধ্য দিয়ে ভবিষ্যতে শিক্ষার্থীদের প্রশিক্ষিত করে তোলার মাধ্যমে এতে যুক্ত শিক্ষকরাও আয়ের উৎস খুঁজে পাবেন বলে জানান রিফাত এম হক।

বর্তমানে ইন্সট্রাক্টরিতে অনলাইনে যুক্ত হয়ে সারা দেশের ৬৪ জেলা থেকে নিজেদের পছন্দের বিভিন্ন বিষয়ে শিখছেন প্রায় ২৮ হাজারেও বেশি শিক্ষার্থী।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com