রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু

ইতিহাস গড়ে সাকিবের ‘৩০০’

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ৩০ বার পড়া হয়েছে

সাকিব আল হাসানের জন্য অপেক্ষাটা আরও বাড়তে পারতো। সাগরিকায় তৃতীয় ও শেষ ওয়ানডেতে নামার আগে যে ৩০০ উইকেট থেকে ৪ ধাপ দূরে ছিলেন বাঁহাতি এই স্পিনার।

তবে সাকিব যেন বেশি অপেক্ষা করতে চাইলেন না। এক ম্যাচেই নিয়ে নিলেন ৪ উইকেট। ওয়ানডেতে ৩০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করে ইতিহাস গড়েছেন সাকিব। এই ক্লাবে নাম লেখানো বিশ্বের মধ্যে তিনি ১৪তম বোলার।

তবে একটা জায়গায় সাকিব অন্যদের চেয়ে এগিয়ে। বর্তমানে সক্রিয় আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে একমাত্র ৩০০ উইকেটের মালিক এই বাঁহাতি। বাকিরা সবাই অবসরে গেছেন।

৫৩৪ উইকেট নিয়ে এই তালিকার শীর্ষে শ্রীলঙ্কার কিংবদন্তি অফস্পিনার মুত্তিয়াহ মুরালিধরন। ৫০২ উইকেট নিয়ে দুই নম্বরে পাকিস্তানের সাবেক পেসার ওয়াসিম আকরাম। ৫০০ উইকেটের ক্লাবে তারা কেবল দুজনই।

এছাড়া ওয়ানডেতে ৪০০ উইকেট পেয়েছেন দুজন বোলার-ওয়াকার ইউনুস আর চামিন্দা ভাস। ৩০০ উইকেটের ক্লাবে সাকিবসহ আছেন দশজন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com