শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ইটিভি’র সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ মে, ২০১৮
  • ১৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ তিন আসামির বিরুদ্ধে অর্থ পাচার আইনের মামলায় আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার আদালত এ চার্জশিট দেখেছেন। আগামীকাল বুধবার ধার্য দিনে চার্জশিট আদালতে উপস্থান করা হবে। পরবর্তীতে ঢাকার চিফ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট মামলাটি বিচারের জন্য ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে বদলীর আদেশ দেবেন। আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

মামলার অপর দুই আসামি হলেন ইটিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (বর্তমানে পরিচালক) আশরাফুল আলম ও সিনিয়র ম্যানেজার-ফাইন্যান্স মো. ফজলুর রহমান শিকদার। তবে মামলার চার্জশিটে আসামি মো. ফজলুর রহমান শিকদারকে রাজ সাক্ষী করার সুপারিশ করা হয়েছে।

আদালত সূত্র জানায়, অবৈধভাবে ইটিভির ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে নিয়ম বহির্ভুতভাবে ৩০ হাজার ইউরো মুদ্রা ক্রয়ের অভিযোগে ইটিভির সাবেক চেয়ারম্যানসহ ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। ২০১৬ সালের ১৩ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় দুদকের উপপরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে রোববার তিনি আদালতে এ চার্জশিট দাখিল করেন। মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২),৪(৩) ধারায় আসামিদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে বলা হয়, তদন্তে এজাহারভুক্ত আসামি ফজলুর রহমান শিকদার লিখিতভাবে রাজ সাক্ষী হওয়ার আবেদন করেন। তিনি  দাবি করেন, তিনি তার নিয়োগকর্তার নির্দেশে ইউরো মুদ্রা ক্রয় ও সংরক্ষণ করেছেন। ফলে আসামি ফজলুর রহমান শিকদার বিচার চলাকালে রাজ সাক্ষী হতে চাইলে আদালতের অনুমতি সাপেক্ষে তাকে এই মামলার রাজ সাক্ষী করার সুপারিশ করা হল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com