শনিবার, ১১ মে ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে গাজীপুরে জামাইকে পিটিয়ে হত্যা, স্ত্রী-শ্বশুরসহ গ্রেপ্তার ৪ স্মার্ট বাংলাদেশ গঠনে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টার বিকল্প নেই আফগানিস্তানে আকস্মিক বন্যায় একদিনে দুই শতাধিক মানুষের মৃত্যু ‘আমার দেহখান’ গানের শিল্পী পিয়াল সড়ক দুর্ঘটনায় নিহত ভিত নেই বিধায় আমরা চারবার ক্ষমতায়: পররাষ্ট্রমন্ত্রী ছয় মাস পর সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল লোকসান নিয়ে আবারও চালু হচ্ছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ সারা আলী খানকে সতর্ক করলো অনন্যা হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী চাকরির বয়সসীমা উন্মুক্ত রাখার দাবি রব্বানীর গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ৮ শিশুসহ নিহত ২০ ফরিদপুরে সড়কে প্রাণ গেলো বাবা-ছেলেসহ চারজনের

আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা মেসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২২ জুন, ২০১৬
  • ১৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: নতুন রেকর্ড গড়াকে অভ্যাসে পরিণত করেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে গোল করে আর্জেন্টিনার পক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁয়েছিলেন।

বাতিগোল হিসেবে পরিচিত বাতিস্তুতার সঙ্গে ভাগাভাগি করেছিলেন রেকর্ডটি। এবার বাতিগোলকেও ছাড়িয়ে গেলেন তিনি।

কোপার সেমিফাইনালে একটি গোল করে আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা হয়েছেন মেসি। আন্তর্জাতিক ম্যাচে মেসির গোলসংখ্যা দাঁড়াল ৫৫টিতে।

আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি দীর্ঘদিন ছিল গ্যাব্রিয়েল বাতিগোলের দখলে। ২০০২ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের আগে ৫৪টি গোল করেছিলেন বাতিগোল। ভেনেজুয়েলার বিপক্ষে একটি গোল করে মেসি ছুঁয়ে ফেলেছিলেন বাতিগোলকে। আর যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে তাঁকেও ছাড়িয়ে গেলেন মেসি।

বাতিস্তুতার এই রেকর্ড যে এক সময় মেসির দখলে চলে যাবে, তা জানাই ছিল। তবে তিনি যে কোপা আমেরিকার এবারের আসরেই সেই রেকর্ড স্পর্শ করে ফেলবেন, তা হয়তো অনেকেই ভাবেননি।

ইনজুরির কারণে গ্রুপ পর্বের প্রথম ম্যাচটি খেলতেও পারেননি মেসি। তবে দ্বিতীয় ম্যাচে মাত্র ৩০ মিনিটের জন্য মাঠে নেমেই করেছিলেন হ্যাটট্রিক। অনেকখানি এগিয়ে গিয়েছিলেন বাতিস্তুতার রেকর্ডের কাছে। ভেনেজুয়েলার বিপক্ষে একটি গোল করেই স্পর্শ করে ফেলেন রেকর্ডটি। আর আজ সেই রেকর্ড ছাপিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন তিনি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com