শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

আরও প্রায় ২৫ লাখ শনাক্ত, সংক্রমণ ছাড়ালো ৩০ কোটি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

প্রাণঘাতি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ছয় হাজার ৮৩৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ৯৭ হাজার ১৫৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ছয় লাখ ৮৯ হাজার ৬৮৫ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর থেকে বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৮৯ হাজার ৫০৬ জন। এছাড়া সংক্রমণ বেড়ে ৩০ কোটি ছয় লাখ ৮৮ হাজার ৩৪৪ জনে। এছাড়া মোট সুস্থ হয়েছেন ২৫ কোটি ৭৪ লাখ ৮৫ হাজার ১৭ জন।

শুক্রবার (৭ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ এ তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সাত লাখ ৫১ হাজার ৫১২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন দুই হাজার ১৪৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত পাঁচ কোটি ৯৫ লাখ ৬৪ হাজার ১১৬ জন আক্রান্ত এবং মারা গেছেন আট লাখ ৫৫ হাজার ৮৪৩ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০২ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩১৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত এক কোটি ছয় লাখ এক হাজার ৩০০ জন এবং মোট মারা গেছেন তিন লাখ ১৩ হাজার ৮১৭ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত এক লাখ ৭৯ হাজার ৭৫৬ জন এবং মারা গেছেন ২৩১ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৪০ লাখ ১৫ হাজার ৬৫ জন আক্রান্ত এবং মোট মৃত্যু হয়েছে এক লাখ ৪৯ হাজার ৫১৫ জনের। একই সময়ে ইতালিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক লাখ ৩৮ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ১৯৮ জন।

jagonews24

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ৬১ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ২০৪ জন। এ পর্যন্ত ফ্রান্সে মোট এক কোটি ১১ লাখ ৮৩ হাজার ২৩৮ জন আক্রান্ত এবং মারা গেছেন এক লাখ ২৫ হাজার ১৩ জন।

ইউরোপের আরেক দেশ জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৮৭ জন এবং মারা গেছেন ৩০৫ জন। দেশটিতে এ পর্যন্ত ৭৩ লাখ ৯৯ হাজার তিনজন করোনায় আক্রান্ত এবং এক লাখ ১৪ হাজার ২০৭ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ২১৮ জন। অন্যদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ২৩ লাখ ৯৫ হাজার ৩২২ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৭৩০ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মোট আক্রান্ত তিন কোটি ৫২ লাখ ২২ হাজার ৭৭০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮২ হাজার ৯১১ জন।

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com