রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২ ঈদে বন্দিদের জন্য থাকছে উন্নত খাবারের ব্যবস্থা ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা হুমকি নেই : র‍্যাব ডিজি ঢাকায় কখন কোথায় ঈদ জামাত ভাটারায় রান্নাঘরে বিস্ফোরণ একে একে নিভে গেল চার প্রাণ সুপার এইটের ৭ দল চূড়ান্ত, অপেক্ষায় বাংলাদেশ ফাঁকা ঢাকায় রেসিং করলেই ব্যবস্থা : ডিএমপি ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ কিলো‌মিটার যানজট মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ বৃষ্টি ও পাহাড়ি ঢলে বাড়ছে সুনামগঞ্জের নদ-নদীর পানি, ডুবছে গ্রাম জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে

আমেরিকার চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে বহিষ্কার করল ভেনিজুয়েলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৩ মে, ২০১৮
  • ২৩৯ বার পড়া হয়েছে
প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো

বাংলা৭১নিউজ,ডেস্ক: আমেরিকার ‘বিদ্বেষী ও হস্তক্ষেপমুলক’ নীতির প্রতিবাদে কারাকাসে নিযুক্ত মার্কিন চার্জ দ্যায় অ্যাফেয়ার্সকে বহিষ্কার করেছে ভেনিজুয়েলা। মঙ্গলবার ভেনিজুয়েলা সরকার মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্স টড রবিনসনকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে তাকে দেশটি ত্যাগ করার জন্য ৪৮ ঘণ্টার সময় বেধে দিয়েছে।

মার্কিন সরকার ভেনিজুয়েলায় চলতি সপ্তাহে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনকে ‘সাজানো নাটক’ বলে অভিহিত করার পর কারাকাস এ পদক্ষেপ নিল। দেশটিতে রোববার অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো পরবর্তী ছয় বছর মেয়াদে পুনর্নির্বাচিত হয়েছেন।

                                                                                                    মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্স টড রবিনসন।

কিন্তু মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওয়াশিংটন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নির্বাচনের এ ফলাফলকে স্বীকৃতি দেবে না। এ ছাড়া, দেশটির বিরুদ্ধে তেল নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি বিবেচনা করে দেখা হচ্ছে।

কারাকাস মার্কিন সরকারের এ ঘোষণাকে ‘বিদ্বেষপ্রসূত’ উল্লেখ করে বলেছে, ওয়াশিংটন ভেনিজুয়েলার স্বাধীনচেতা নীতি মেনে নিতে পারছে না। মার্কিন সরকার ভেনিজুয়েলার তেল সম্পদের ওপর নিয়ন্ত্রণ কায়েম করতে চায় বলেও কারাকাস অভিযোগ করেছে।

রোববারের নির্বাচনের আগে ওয়াশিংটন ঘোষণা করেছিল, এ নির্বাচনে মাদুরো পুনর্নির্বাচিত হলে ভেনিজুয়েলার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: পার্সটুডে/জেডএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com