শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

আবার পেছাল বিএনপি নেতা মনিরুলের জামিন শুনানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী কারাবন্দি মনিরুল হক চৌধুরীর জামিন আবেদনের শুনানি আবার পিছিয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে পরবর্তী শুনানির তারিখ ১৫ জানুয়ারি ধার্য করা হয়েছে। কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলী আকবর বৃহস্পতিবার এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জেলার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় দুটি মামলায় মনিরুল হক চৌধুরী হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। আদালতে বিভিন্ন তারিখে তিনি হাজিরও ছিলেন। গত বছরের ২৪ অক্টোবর জেলা জজ আদালতের বিচারক তার জামিন বাতিল করেন। পরে ওই দুটি মামলায় গত বছরের ৪ নভেম্বর হাইকোর্ট থেকে তার জামিন আদেশ হয়। এরপর জেলার সদর দক্ষিণ মডেল থানার সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তিনি জামিন পান।

অপর মামলায় গত বছরের ২৬ নভেম্বর তার জামিন আবেদনের শুনানির দিন ধার্য ছিল। ওই তারিখে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত চলতি বছরের ২ জানুয়ারি অধিকতর শুনানির দিন ধার্য করে আদেশ দেন।

মনিরুল হক চৌধুরীর পক্ষের আইনজীবী কাজী নাজমুস সা’দাত বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনিরুল হক চৌধুরী প্রার্থী হওয়ায় ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হলে ১ জানুয়ারি পর্যন্ত তাকে জামিন দেন হাইকোর্ট। এতে সরকার পক্ষ আপিল দায়ের করলে হাইকোর্টের ওই আদেশ বহাল থাকে এবং মনিরুল হক চৌধুরীকে জেলা জজ আদালতে হাজির হওয়ার আদেশ দেন।

এদিকে, পূর্বের ধার্যকৃত ২ জানুয়ারি জেলা ও দায়রা জজের পদ অবসরজনিত কারণে ওইদিন শুনানি হয়নি এবং ১০ জানুয়ারি শুনানির দিন রাখা হয়। এসব মামলার এজাহারে মনিরুল হক চৌধুরীর নাম নেই।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বলেন, এ মামলায় আদালত মনিরুল হক চৌধুরীর জামিন শুনানির পরবর্তী তারিখ ১৫ জানুয়ারি ধার্য করেছেন।

উল্লেখ্য, গত বছরের ২৪ অক্টোবর থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দি মনিরুল হক চৌধুরীকে অসুস্থ অবস্থায় ৫ জানুয়ারি কেরানীগঞ্জ কারাগারে নেয়া হয়। সেখান থেকে পরদিন তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com