বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নতুন কারিকুলাম এসএসসিতে ২ বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ভারী বর্ষণ ও ভূমিধস, উত্তর-পূর্ব ভারতের ৪ রাজ্যে নিহত অন্তত ৩৬ শাহজালালে নারী কেবিন ক্রুর কাছে মিললো দুই কেজি সোনা তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন

আঞ্চলিক উত্তেজনার মধ্যে আরব শীর্ষ সম্মেলন শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ এপ্রিল, ২০১৮
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সৌদি আরবের পূর্বাঞ্চলীয় নগরী দাহরানে রোববার আরব নেতাদের একদিনের শীর্ষ সম্মেলন শুরু হয়েছে। সিরিয়া সংকট, ফিলিস্তিনীদের ওপর ইসরাইলের আগ্রাসন, ইয়েমেনের গৃহযুদ্ধ এবং রিয়াদের সঙ্গে ইরানের উত্তেজনার মধ্যে এই শীর্ষ সম্মেলন শুরু হলো।
সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ২৯তম আরব শীর্ষ সম্মেলনের উদ্বোধন করেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স সিরিয়ার ওপর সমন্বিত হামলা চালানোর ২৪ ঘণ্টা পর এই শীর্ষ সম্মেলন শুরু হয়। গত সপ্তাহে পূর্বাঞ্চলীয় গৌতা শহরে বিদ্রোহীদের ওপর সিরিয়ার রাসায়নিক হামলার জবাবে এ আক্রমণ চালানো হয়।
আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবর অনুযায়ী শীর্ষ সম্মেলনের মূল বিষয়বস্তু হবে সিরিয়া পরিস্থিতি। বাদশাহ সালমান সকল চ্যালেঞ্জ মোকাবেলায় আরব দেশগুলোর ঐক্যবদ্ধ নীতির আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ফিলিস্তিন সমস্যার সমাধান এখনো আরব বিশ্বের মূল ইস্যু। তবে তিনি তার ভাষণে সিরিয়া পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত বলা থেকে বিরত থাকেন। সূত্র : বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com