সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু চলতি সপ্তাহেই বিক্ষিপ্তভাবে তাপপ্রবাহের সম্ভাবনা ডিএমপিতে ৯ সহকারী পুলিশ কমিশনারকে পদায়ন ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ চলছে সড়ক দুর্ঘটনায় অভিনেত্রীর মৃত্যু নিজের সাজা অন্যকে দিয়ে খাটানো যুবলীগ নেতা কারাগারে রাশিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত ১৫ প্রযুক্তিতে জনশক্তি গড়তে ফ্রান্সের সঙ্গে চুক্তি চায় বাংলাদেশ ক্যাম্পে রোহিঙ্গা হেড মাঝিকে তুলে নিয়ে গুলি করে হত্যা বজ্রপাতে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি কমাতে কাজ করে যাচ্ছে সরকার সাংবাদিক, শিল্পী সাহিত্যিকদের নামেও সড়কের নামকরণ করবে

প্রধানমন্ত্রী আজ মাতারবাড়ীর তাপবিদ্যুৎ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ জানুয়ারী, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীতে কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে আজ। দুপুর সাড়ে ১২টায় ঢাকার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড প্রকল্প এলাকায় অনুষ্ঠানের আয়োজন করেছে।

কোল পাওয়ার জেনারেশনের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মাহমুদ আলম বলেন, তাপবিদ্যুৎ প্রকল্পে ৫০০ কোটি টাকা ব্যয়ে প্রস্তুতিমূলক কাজ শেষ হয়েছে ৯ মাস আগে। এখন প্রকল্পের মূল কাজ শুরু হয়েছে। এতে প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে প্রায় ৫০ হাজার কোটি টাকা। ভূমি উন্নয়ন, অবকাঠামো ও মাটি ভরাটের কাজ শেষ হলে ২০২১ সালে বসানো হবে বিদ্যুৎ উৎপাদনের যন্ত্রপাতি। এতে প্রথমে ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে ২০২৪ সালের জানুয়ারিতে। এরপর ছয় মাসের ব্যবধানে আরও ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com