শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

আজ বিকেলে স্বপ্নের ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬
  • ৯০ বার পড়া হয়েছে
বাংলাদেশ ও ভারতের ম্যাচের একটি দৃশ্য

বাংলা৭১নিউজ, ডেস্ক: দ্বিতীয়বারের মতো অংশ নিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ফাইনালে উঠেছে বাংলাদেশ।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেলে শিরোপা নির্ধারণী ফাইনালে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ হকি দল।

বিকেল তিনটায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির চতুর্থ আসরে অংশ নিয়েছিল ৭টি দল। ওমান ও ভারতের সঙ্গে বাংলাদেশ ছিল ‘এ’ গ্রুপে। ‘বি’ গ্রুপে ছিল পাকিস্তান, হংকং, চীন ও চাইনিজ তাইপে।

‘এ’ গ্রুপ থেকে ভারত ও ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। সেমিফাইনালে বৃহস্পতিবার চাইনিজ তাইপেকে ৬-১ গোলে হারিয়ে স্বপ্নের ফাইনালে উঠে। অন্যদিকে ‘এ’ গ্রুপ থেকে রানার আপ হয়ে সেমিফাইনালে আসা ভারত চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে।

তাতে গ্রুপপর্বে হারিয়ে দেওয়া ভারতকে আরো একবার পেল বাংলাদেশ। ঘরের মাঠে প্রতিবেশী দেশটিকে আরো একবার হারিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলতে মুখিয়ে বাংলাদেশ দল।

আর সেটা যদি শেষ পর্যন্ত সম্ভব হয় তাহলে বাংলাদেশের হকিতে সৃষ্টি হবে এক নতুন ইতিহাস। সেই ইতিহাস গড়ার অপেক্ষায় গোটা হকি অঙ্গন।

বাংলাদেশ যেভাবে ফাইনালে :
গ্রুপপর্বের প্রথম ম্যাচ : বাংলাদেশ ৫ : ৪ ভারত।
গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচ : বাংলাদেশ ১০ : ০ ওমান
সেমিফাইনাল : বাংলাদেশ ৬ : ১ চাইনিজ তাইপে।

ভারত যেভাবে ফাইনালে :
গ্রুপপর্বের প্রথম ম্যাচ : ভারত ৪ : ৫ বাংলাদেশ
গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচ : ভারত ১১ : ০ ওমান
সেমিফাইনাল : ভারত ৩ : ১ পাকিস্তান।

ফাইনাল :
বাংলাদেশ-ভারত (বিকেল ৩টা)

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com