রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে

আওয়ামী লীগের যৌথ সভা শুরু: নির্বাচনকালীন কৌশল প্রাধান্য পাবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১৮
  • ১৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: জাতীয় নির্বাচন সামনে রেখে কৌশল চূড়ান্ত করতে যৌথ সভা শুরু করেছে আওয়ামী লীগ। সন্ধ্যা সাড়ে ছয়টার পর দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভাটি শুরু হয়। দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং আওয়ামী লীগ সংসদীয় দলের সদস্যরা বৈঠকে উপস্থিত রয়েছেন। নির্বাচনকালীন সরকার, দলীয় প্রার্থী মনোনয়ন, নির্বাচনী ইশতেহার ও নির্বাচনী প্রচারণা এসব ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে জানিয়েছেন দলের শীর্ষ কয়েক নেতা।

জাতীয় নির্বাচনের আগে এ বৈঠক থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। দলীয় সূত্র জানায়, নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে তা নিয়ে দলীয় নেতৃবৃন্দ ও সংসদ সদস্যরা বৈঠকে মতামত দেবেন। আলোচনার মাধ্যমে বৈঠক থেকে এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। আজকের বৈঠকের পর নির্বাচনকালীন সরকারের ধরণ, আকার ও কবে গঠন হবে তা স্পষ্ট হতে পারে।

এদিকে নির্বাচনের সময় কম থাকায় দলীয় সভানেত্রী আজকের বৈঠক থেকে মনোনয়ন প্রত্যাশীদের একটি স্পষ্ট বার্তা দেবেন। সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রস্তুতির নির্দেশনার পাশাপাশি দলীয় সিদ্ধান্তের বাইরে যাতে কেউ প্রার্থী হতে চেষ্টা না করেন সেজন্য কড়া বার্তা দিতে পারেন আওয়ামী লীগ সভানেত্রী। দলীয় সূত্র জানায়, নির্বাচনী ইশতেহারের কাজ এগিয়ে এনেছে এ সংক্রান্ত কমিটি।

ইশতেহারের বিষয়েও দলীয় ফোরামে আলোচনা হতে পারে। আওয়ামী লীগের শীর্ষ কয়েক নেতা মানবজমিনকে বলেন,বৈঠকে রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে মাঠ দখল রাখার কৌশল, নির্বাচনী ইশতেহার চূড়ান্ত করা, নির্বাচনকালীন সরকার এবং নির্বাচনে দলীয় মনোনয়নের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হবে।

তারা জানান, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সব বিষয় নিয়েই আলোচনা ও সিদ্ধান্ত হবে আজকের বৈঠকে। এ প্রসঙ্গে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, বৈঠকটি দলের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ন। কারণ নির্বাচন কেন্দ্রিক সব ধরণের গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেয়া হবে এই বৈঠকে।

তিনি বলেন,বৈঠক থেকে দলের সবাই বিশেষ বার্তা নিয়ে যাবেন। সে বার্তাটা হলো নির্বাচনে আমাদের কিভাবে কাজ করতে হবে,সরকারের উন্নয়ন কিভাবে জনগণের কাছে পৌঁছে দিতে হবে।

বাংলা৭১নিউজ/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com