রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

আইএস দমনে ঢাকা-ওয়াশিংটন একসঙ্গে কাজ করবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ জুলাই, ২০১৬
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : সন্ত্রাসবাদের ‘অভিন্ন হুমকির’ মুখে থাকার কথা স্বীকার করে আইএস ও আল-কায়েদার মতো জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে একযোগে কাজ করতে সম্মত হয়েছে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ।

শনিবার ঢাকা-ওয়াশিংটন পঞ্চম অংশীদারী সংলাপের যৌথ বিবৃতিতে এ সম্মতির কথা জানানো হয়।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যানন ও বাংলাদেশের পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের নেতৃত্বে গত ২৩-২৪ জুন ওই সংলাপ হয়।

এরমধ্যে ঢাকার গুলশানে নজিরবিহীন জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহতের এক সপ্তাহ পর শনিবার ওই সংলাপ পরবর্তী যৌথ বিবৃতি প্রকাশ করেছে বাংলাদেশের ওয়াশিংটন দূতাবাস।

বিবৃতিতে বলা হয়, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকবেলায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব আরও ব্যাপক ও জোরদার করা হবে। বিশেষ করে সাম্প্রতিক সময়ে বেড়ে যাওয়া ইসলামিক স্টেট বা আইএসের সন্ত্রাসী তৎপরতা রুখতে একযোগে কাজ করবে দুই দেশ।

বিবৃতিতে বলা হয়, বিভিন্ন সহিংস উগ্রবাদী সংগঠন, যেমন দায়েশ (আইএসআইএল) ও আল-কায়েদা সারা বিশ্বের জন্য হুমকি। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একযোগে এই সন্ত্রাসী সংগঠনগুলোকে মোকাবেলা করবে।

যৌথ বিবৃতিতে আরও বলা হয়, সহযোগিতা গভীর করার জন্য ইউএস কাউন্টার-টেরোরিজম পার্টনারশিপ ফান্ডে অংশগ্রহণ করবে বাংলাদেশ। এর মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দ্বিপক্ষীয় সন্ত্রাসবাদ মোকাবিলার জন্য অংশীদারিত্ব বাড়বে এবং বিভিন্ন প্রোগ্রামে সহায়তার সুযোগ হবে।

বিবৃতিতে বলা হয়, আগামী বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নিরাপত্তা সংলাপে সামরিক ও নিরাপত্তা সহযোগিতা নিয়ে আরও বিস্তারিত আলোচনা হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com