রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

অস্ট্রেলিয়ায় শক্তিশালী সাইক্লোনের আঘাত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: অস্ট্রেলিয়া উপকূলীয় অঞ্চলে আঘাত করেছে শক্তিশালী সাইক্লোন ডেবি।

ঘণ্টায় ২৬৩ কিলোমিটার বেগে আঘাত হানা সাইক্লোনটি কুইন্সল্যান্ডের দিকে ধেয়ে আসছে। স্থানীয় সময় আজ দুপুর ২টার দিকে মূল ভূমিতে আঘাত করবে এ ঘূর্ণিঝড়।

ঘূর্ণিঝড়ের প্রচ-তা মাথায় রেখে এরই মধ্যে ২৫ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। আঘাত হানা সাইক্লোন ডেবি ক্যাটাগরি চার তীব্রতার ঘূর্ণিঝড়। এই তীব্রতার ঘূর্ণিঝড়ে গাছ উপড়ে যেতে পারে এবং ঘরের চালা উড়ে যেতে পারে।

ডেবির প্রভাবে ইতোমধ্যে ২৩ হাজার বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে তিনটি বাড়ি। কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১১ সালের সাইক্লোন ইয়াসির পর এটি হবে এ অঞ্চলের সবচেয়ে ভয়াবহ ঘূর্ণিঝড়।

অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো জানিয়েছে, সাইক্লোন ডেবি ইতোমধ্যে জনপ্রিয় পর্যটন দ্বীপ হুইটসানডেতে আঘাত করেছে। এটি ধ্বংসাত্মক শক্তিতে প্রবাহিত হচ্ছে।

কুইন্সল্যান্ড পুলিশের ডেপুটি কমিশনার স্টিভ গোলসচেউস্কি বলেছেন, ‘আমরা খবর পাচ্ছি, ঘরের চাপা উড়ে যেতে শুরু করেছে, এমন কি আমাদের তৈরি স্থাপনারও।’

ওই অঞ্চলের এক ব্যক্তি এই ঝড়ের তুলনা করতে গিয়ে বলেছেন, মনে হচ্ছে ‘মালবাহী ট্রেন ডান-বাম করতে করতে ধেয়ে আসছে।’

বিদ্যুৎ সরবরাহকারীরা জানিয়েছেন, আরো এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়তে পারে এবং কত সময়ে পরিস্থিতি স্বাভাবিক হবে, তার ঠিক নেই।

তবে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবিলার জন্য জনগণকে প্রস্তুত থাকতে বলেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও কুইন্সল্যান্ড প্রদেশের প্রধান অ্যানাস্টেসিয়া প্যালাসজুক।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com