বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন

অসময়ে আউট হয়ে গেলেন ম্যাথিউজ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ১৫ বার পড়া হয়েছে

নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাচ্ছিলো শ্রীলঙ্কা। একা এক কুশল পেরেরা দ্রুতগতিতে হাফ সেঞ্চুরি (২২ বলে) করে কিছু রান তুলে দিয়ে গিয়েছিলেন। তবুও, ৭০ রানে ৫ উইকেট হারিয়ে যখন ধুঁকছিলো লঙ্কানরা, তখন অভিজ্ঞ ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজের কাছ থেকে দায়িত্বশীল ব্যাটিং আশা করেছিলেন লঙ্কান ক্রিকেট সমর্থকরা।

ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে সে প্রত্যাশা পূরণের পথে এগিয়ে যাওয়ার ইঙ্গিতও দিয়েছিলেন তিনি। কিন্তু ৩৪ রানের একটি জুটি গড়ার পর অসময়েই আউট হয়ে গেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। মিচেল সান্তনারের বলে ড্যারিল মিচেলের হাতে ক্যাচ দিয়ে তিনি ফিরে যান ২৭ বলে ১৬ রান করে।

আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমে কোনো বলই খেলতে পারেননি ম্যাথিউজ। হেলমেটের স্ট্র্যাপ লাগাতে গিয়ে সময়ক্ষেপন করেন। ২ মিনিট পার হওয়ার কারণে অধিনায়ক সাকিব টাইমড আউটের আবেদন করলে আম্পায়ার মারিয়াস ইরাসমাস সেই আবেদন গ্রহণ করে আউটের ঘোষণা দেন। যা নিয়ে এখনও তোলপাড় চলছে ক্রিকেট বিশ্বে।

নিউজিল্যান্ডের বিপক্ষে আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমে মাত্র ১৬ রান করেই আউট হয়ে গেলেন ম্যাথিউজ। এরপর অবশ্য আউট হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভাও। মিচেল সান্তনারের বলেই স্লিপে ড্যারিল মিচেলের হাতে ক্যাচ দিয়ে আউট হন ধনঞ্জয়া। ২৪ বলে ১৯ রান করেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় শ্রীলঙ্কার রান ১৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৫। চামিকা করুনারত্নে এবং মহেশ থিকসানা ব্যাট করছেন কোনো রান না নিয়ে।

এবারের বিশ্বকাপকে বলা হচ্ছে রানবন্যার বিশ্বকাপ। প্রায় প্রতিটি ম্যাচেই হচ্ছে ৩০০ প্লাস স্কোর। সেঞ্চুরির বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটাররা। এরই মধ্যে বিশ্বকাপের ইতিহাসে হয়েছে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। এইডেন মার্করাম প্রথমে ৪৯ বলে এই রেকর্ড ভেঙেছিলেন। পরে, সেটিকে ভেঙে দেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি সেঞ্চুরি করেছেন ৪০ বলে।

এবার চলতি বিশ্বকাপে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন শ্রীলঙ্কান ব্যাটার কুশল পেরেরা। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি এই লঙ্কান ব্যাটার।

যার ধারাবাহিকতায় তিনি ২২ বছরে পূরণ করে ফেলেন ফিফটির রেকর্ড। ৯টি বাউন্ডারি এবং ২টি ছক্কায় এই মাইলফলকে পৌঁছান তিনি। এবারের বিশ্বকাপে পেরেরার আগে ২৫ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেছিলেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড। যে ম্যাচে ৪০ বলে সেঞ্চুরি করেছিলেন ম্যাক্সওয়েল, ওই ম্যাচে ২৭ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি।

পেরেরা ঝোড়ো গতিতে ব্যাটিং করলেও বিপদে রয়েছে শ্রীলঙ্কা। একের পর এক উইকেট হারাচ্ছে তারা। কুশল পেরেরা নিজেও আউট হয়ে গেছেন ৫১ রানের মাথায়। ২২ বলে হাফ সেঞ্চুরি করে ২৮ বলে ৫১ রান করে আউট হন তিনি লকি ফার্গুসনের বলে মিচেল সান্তনারের হাতে ক্যাচ দিয়ে।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জনে শেষ সুযোগ শ্রীলঙ্কার। চলতি বিশ্বকাপেও শেষ ম্যাচ খেলতে নেমেছে তারা নিউজিল্যান্ডের বিপক্ষে। যাদের সামনে আবার সেমিফাইনালে ওঠার বড় চ্যালেঞ্জ। এমন সমীকরণ সামনে রেখে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ৮ বলে ২ রান করে আউট হন পাথুম নিশাঙ্কা। ৭ বলে ৬ রান করে বিদায় নেন কুশল মেন্ডিস। ২ বলে ১ রান করেন সাদিরা সামারাবিক্রমা। ৮ বলে ৮ রান করে আউট হন চারিথ আশালঙ্কা। সর্বশেষ আউট হলেন কুশল পেরেরা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com