শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু হিলিতে আগাম ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে ব্যাপক বিস্ফোরণ হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা? দুপুরে ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আমরা রক্ত দিচ্ছি আর ওরা সচিবালয়ে বসে টাকা ভাগ করছে: হাসনাত টাঙ্গাইলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ

অলিম্পিক পদক তালিকায় শীর্ষে জাপান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ৩১ জুলাই, ২০২৪
  • ৩৪ বার পড়া হয়েছে

এশিয়ান দেশ জাপান আবারও অলিম্পিক পদক তালিকার শীর্ষে রয়েছে। ৭টি সোনা, ২টি রুপা এবং ৪টি ব্রোঞ্জসহ মোট ১৩টি পদক নিয়ে তারা সবার ওপরে। মঙ্গলবার আরও একটি সোনা যুক্ত করে তারা তাদের শীর্ষস্থান আরও মজবুত করেছে।

চীন এবং অস্ট্রেলিয়া যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে, তাদের ঝুলিতে আছে ৬টি করে সোনা। চীনের রৌপ্য পদক সংখ্যা ৬টি এবং অস্ট্রেলিয়ার ৪টি। পদকের মোট সংখ্যা অনুযায়ী, যুক্তরাষ্ট্র সবার শীর্ষে, ৪টি সোনা, ১১টি রুপা এবং ১১টি ব্রোঞ্জসহ মোট ২৬টি পদক তাদের দখলে।

এবারের অলিম্পিকে এখন পর্যন্ত ২১টি দেশ অন্তত একটি সোনা পেয়েছে এবং ৪৩টি দেশ অন্তত একটি পদক অর্জন করেছে।

গতকাল দুইটি সোনা জিতে গ্রেট ব্রিটেন পদক তালিকায় বড় লাফ দিয়েছে। চীনের কি ইং এবং গুয়াতেমালার ব্রল কার্দেনেসকে পেছনে ফেলে ট্যাপ শুটিংয়ে সোনা জিতেছেন গ্রেট ব্রিটেনের নাথান হেলস। এছাড়া দিনের শেষ ইভেন্টে ছেলেদের ৪×২০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে সোনা জয় করেছে তারা।

যুক্তরাষ্ট্রের একমাত্র সোনা এসেছে নারীদের দলগত জিমন্যাস্টিকসে। সিমোন বাইলসের নেতৃত্বে এই সোনা জয় করেছে যুক্তরাষ্ট্র।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com