শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল বাংলাদেশ ও স্পেনের মধ্যে ব্যবসা বাড়াতে চাই : প্রধানমন্ত্রী বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষক নিয়োগ কার্যক্রম গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ জিয়া-এরশাদ-খালেদা দেশটাকে দুর্নীতিবাজ বানিয়েছে মুক্তিযুদ্ধে পুলিশের অনন্য অবদান রয়েছে : আইজিপি পেনশন স্কিমে আরও বেশি জনগণকে সম্পৃক্ত করার আহ্বান অর্থমন্ত্রীর উপজেলা চেয়ারম্যানদের ৭৭ শতাংশ ব্যবসায়ী : সুজন

অর্থ আত্মসাৎ করে পালানোর সময় বিমানবন্দরে ব্যবসায়ী গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

চট্টগ্রামে বিভিন্নজনের কাছ থেকে প্রায় ৩ কোটি আত্মসাৎ করে দেশত্যাগের সময় এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২১ জুন) রাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন শাখা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওই ব্যবসায়ীর নাম ইসমাইল হোসেন (৪০)। তিনি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা সৈন্যেরটেক এলাকার আবদুস সালামের ছেলে।

পুলিশ জানায়, মাছ ব্যবসায়ী ইসমাইল সদরঘাট এলাকায় অন্য ব্যবসায়ীদের কাছ থেকে মাছ কিনে দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করতেন। আল আমিন নোমান ও কাউসার আহমেদ সাগর নামে দুই ব্যক্তি কমিশনে তার ব্যবসা দেখাশোনা করতেন। সর্বশেষ ফেব্রুয়ারিতে ৭-৮ ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ৩ কোটি টাকার মাছ কেনেন ইসমাইল।

এরপর আবুধাবি পালিয়ে যান। পরে ব্যবসায়ীরা নোমান ও সাগরের কাছে পাওনা টাকা চাইতে গেলে তারাও টাকা দিতে অস্বীকার করেন। এক পাওনাদার ওই মাসেই ইসমাইলকে প্রধান আসামি করে তিনজনের নামে সদরঘাট থানায় অভিযোগ দেন। এর আগে ৯ এপ্রিল ইসমাইলের দুই সহযোগী নোমান ও সাগরকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

এক সপ্তাহ আগে ইসমাইল আবুধাবি থেকে দেশে আসেন। শুক্রবার রাতে আবারও বিদেশ যাওয়ার সময় ইমিগ্রেশন শাখার পুলিশ কর্মকর্তা তাকে আটক করে সদরঘাট থানা পুলিশের কাছে সোপর্দ করেন। প্রতারণা মামলায় তাকে আদালতে চালান দেওয়া হয়েছে।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান বলেন, টাকা আত্মসাতের পর ইসমাইল আবুধাবি পালিয়ে যান। ইসমাইল দেশে এলে যাতে আমাদের জানানো হয়, সেজন্য আমরা ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দরের ইমিগ্রেশনে আবেদন করে রেখেছিলাম। শুক্রবার ঢাকা বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

ওসি বলেন, আমাদের পুলিশ সদস্যরা গিয়ে তাকে চট্টগ্রামে নিয়ে আসছেন। তিনি পরিবারকে আবুধাবি নিয়ে যাওয়ার জন্য দেশে এসেছিলেন। তার বিরুদ্ধে তিন কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে। তার দুই সহযোগীকে আগেই গ্রেপ্তার করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com