রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গ্রাহক ২২ কোটি ৬৫ লাখ, লেনদেন ১ লাখ ৪৫ হাজার কোটি টাকা শুধু আইন প্রণয়নের মধ্যে সংসদ সদস্যদের কাজ সীমাবদ্ধ নয় : স্পিকার ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে রূপান্তরিত হবে বাসে তুলে গরুর ব্যাপারীদের সর্বস্ব লুট, গ্রেফতার ১০ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে উদ্বেগ বিএফইউজে ও ডিইউজের খালেদা জিয়ার অবস্থা ক্রিটিক্যাল: ফখরুল যুক্তরাজ্যের সবচেয়ে ধনী পরিবার হিন্দুজা’র ৪ সদস্যের কারাদণ্ড সুনামগঞ্জে বানবাসি মানুষের দুর্ভোগ বাড়ছেই সেনাবাহিনী প্রধানের বিদায়ী দরবার অনুষ্ঠিত মার্কিন বিমানবাহী রণতরি দক্ষিণ কোরিয়ায় পৌঁছল মিয়ানমারে তীব্র সংঘাত বাংলাদেশে ঢুকতে পারে আরও রোহিঙ্গা কমলাপুরে চট্টলা এক্সপ্রেস ট্রেনে আগুন এখনো স্বাভাবিক হয়নি টেকনাফ-সেন্টমার্টিনে নৌযান চলাচল তিন বোর্ডের এইচএসসি-সমমান পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ বিশ্ববাজারে সোনার দামে ব্যাপক অস্থিরতা মোদীর সঙ্গে বৈঠক ফলপ্রসূ হয়েছে: প্রধানমন্ত্রী কাবার চাবি সংরক্ষক শায়েখ সালেহের ইন্তেকাল রাষ্ট্রপতির সঙ্গে সেনাবাহিনী প্রধানের বিদায়ী সাক্ষাৎ সেতু ভেঙে খালে বরযাত্রীবাহী গাড়ি, নিহত ১০ ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজারকে দেখতে হাসপাতালে রেলমন্ত্রী

অপরাজেয় লেভারকুজেনকে থামিয়ে ইউরোপা লিগ আটালান্টার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

চলতি মৌসুমে একের পর এক ম্যাচ জয়ে অপরাজেয় হয়ে উঠেছিল জার্মান দল বায়ার লেভারকুজেন। তাদের থামানোই যাচ্ছিলো না। নিশ্চিতভাবে ধরে নেওয়া হয়েছিল ইউরোপা লিগের শিরোপাও তাদের হতে যাচ্ছে। কিন্তু সেটা হতে দিলো না আটালান্টা। ফাইনালে লেভারকুজেনকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইতালিয়ান দলটি।

বুধবার (২২ মে) রাতে ডাবলিনের আভিভা স্টেডিয়ামে শুরুতেই জোড়া গোলে এগিয়ে গেল আটলান্টা। ধাক্কা আর সামলে উঠতে পারলো না লেভারকুজেন। এরপর আরও এক গোল করে দুর্দান্ত এক হ্যাটট্রিকে নায়ক হয়ে উঠলেন অ্যাডেমোলা লুকম্যান।

ম্যাচের শুরুতে লেভারকুজেনের রক্ষণ সুবিধার মনে হচ্ছিলো না। এই সুযোগ নিয়েই আক্রমণ করে বসে আটালান্টা। দ্বাদশ মিনিটে বক্সে ডান দিক থেকে দুইজনের চ্যালেঞ্জের মুখে পাস বাড়ান দাভিদে জাপাকস্তা। ছয় গজ বক্সের বাইরে বল পেয়ে জোরাল শটে দলকে এগিয়ে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড লুকম্যান।

গোল খেয়েও নিজেদের গুছিয়ে নিতে পারেনি লেভারকুজেন। তাতে ২৬তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে তারা। বল ধরে বক্সের বাইরে একজনকে কাটিয়ে জায়গা বানিয়ে বুলেট গতির শটে নিজের দ্বিতীয় গোল করেন লুকম্যান। প্রথমার্ধে ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় লেভারকুজেন।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া চেষ্টা চালায় লেভারকুজেন। কিন্তু আটালান্টার জমাট রক্ষণ ভাঙতে পারেনি দলটি। উল্টো ৭৫তম মিনিটে আরেক গোল খেয়ে তাদের সব আশাই প্রায় শেষ হয়ে যায়। সতীর্থের পাস ধরে ঠাণ্ডা মাথায় বক্সে ঢুকে, সামনের একজনের বাধা সামলে জোরাল শটে হ্যাটট্রিক পূরণ করেন লুকম্যান।

মৌসুমে এর আগে অনেকবারই লেভারকুজেনকে হারের দুয়ার থেকে ঘুরে দাঁড়াতে দেখা গেছে। কিন্তু এবার আর কিছুই করতে পারলো না তারা। তাতে মৌসুমে প্রথম হারে শিরোপা হারানোর হতাশায় মাঠ ছাড়লো জাভি আলোনসোর দল।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com