বুধবার, ২২ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

অনৈতিক আচরণ করায় প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ১৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের লোহারটেক গ্রামের বিশ্বাস বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান (৪০)কে অষ্টম শ্রেনীর এক ছাত্রীর যৌন নির্যাতন ও অনৈতিক আচরণ করার দায়ে সাময়িক বরখাস্ত সহ বিভাগীয় মামলা রুজুর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

গতকাল রবিবার ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে জেলা প্রশাসক স্বাক্ষরিত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন পত্র সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে। এর আগে নির্যাতিত ছাত্রী জেলা প্রশাসক কার্যালয়ে অভিযোগ পেশ করলে গত ১২ জুলাই উভয় পক্ষের উপস্থিতিতে শুনানী কার্যক্রম সম্পন্ন হয়। শুনানীতে অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত সহ তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যায়।

ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের ০৫.১২.২৯০০.০২০.২৭.০০৯.১৭-১৩০ নং স্মারক পত্রে বলা হয়েছে, চরভদ্রাসন উপজেলার বিশ্বাসবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান এর বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানী ও অনৈতিক আচরনের বিষয়ে একটি অভিযোগ পত্র পাওয়া গেছে। অভিযোগের বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফরিদপুর তদন্ত করেছেন। তদন্তে প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান এর বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। এতে উক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করতঃ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করার জন্য অনুরোধ করা হলো। স্মারকে আরও বলা হয়, এ নির্দেশনার ব্যত্যয় ঘটলে তার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে লেখা হবে।

একই সাথে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন  পত্রের অনুলিপি সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষ, চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, উপজেলা নির্বাহী অফিসার চরভদ্রাসন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ফরিদপুর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, চরভদ্রাসন, ভারপ্রাপ্ত কর্মকর্তা, চরভদ্রাসন থানা ও সভাপতি, ম্যানেজিং কমিটি, বিশ্বাসবাড়ী উচ্চ বিদ্যালয়ে পাঠানো হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com