শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

অধিকার আদায়ে সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নেত্রকোনা প্রতিনিধি:  বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, ভাল সাংবাদিক হতে হলে, একজন ভাল মানুষ হতে হবে। সমাজের সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনে সবাইকে আরো বেশী দায়িত্বশীল হতে হবে।

তিনি বলেন, সংবাদপত্র মালিকদের স্বাধীনতা থাকলেও অনেক ক্ষেত্রেই সাংবাদিকদের স্বাধীনতা নেই। বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। প্রেস কাউন্সিল সাংবাদিকদের মর্যাদা আদায়ের সংগঠন। প্রেস কাউন্সিল সাংবাদিকদের সেই স্বাধীনতা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছে। তিনি তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের নানাবিদ প্রতিকুলতা ও সমস্যার কথা উল্লেখ করে বলেন, সাংবাদিকদের অধিকার আদায়ে সবার আগে সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি সমাজ থেকে অনিয়ম, দুর্নীতি, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতন এবং নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে সাংবাদিকদেরকে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের উপর গুরুত্বারোপ করেন। তিনি গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নেত্রকোনা সার্কিটহাউজের সম্মেলন কক্ষে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নেত্রকোনার জেলা প্রশাসক ও জেলা প্রেসক্লাবের সভাপতি মঈনউল ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সদস্য প্রবীন সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেস ইনস্টিটিউটের সাবেক সিনিয়র গবেষক শামীমা চৌধুরী, প্রেস কাউন্সিলের সচিব শাহ্ আলম(যুগ্ম সচিব), সহকারী তথ্য অফিসার নারায়ন সরকার প্রমুখ।

মত বিনিময় সভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রায় ৬০ জন সাংবাদিক অংশ গ্রহন করেন।

বাংলা৭১নিউজ/এবি

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com