রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

অটোরিকশার যাত্রী সেজে নির্জন স্থানে নিয়ে চালককে খুন করতেন তারা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

রাজধানীর দক্ষিণ খানের বাসিন্দা নিহত মোস্তফার সত্তরোর্ধ্ব মা সামছুনাহার। তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, ছেলে নিখোঁজ হওয়ার ১১দিনের মাথায় আমার মেয়ের জামাইয়ের কাছে একটি ফোন আসে। বলা হয়েছিল আশিয়ান সিটি নামে একটি জায়গায় আমার ছেলের মরদেহ পড়ে আছে। ঘটনাস্থলে গিয়ে দেখি আমার ছেলের নিথর দেহ পড়ে আছে।

আমি এখন কার কাছে যাবো আহাজারি করে তিনি বলেন, আমার ছেলের বউসহ আমার তিন নাতি-নাতনি আছে। তারা ছোট ছোট, তাদের নিয়ে আমি এখন কোথায় যাব। আমার ছেলেই আমার সংসার চালাতো। আমার কেউ রইলো না।

ক্লুলেস হত্যা ও গুম-ছিনতাইয়ের একাধিক ঘটনায় জড়িত সংঘবদ্ধ চক্রের ৬ সদস্য গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম।

গত ১৩ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে মৌলভীবাজার জেলার রাজনগর থানা এলাকাসহ ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে দক্ষিণখান থানা এলাকায় লোমহর্ষক ক্লুলেস হত্যা মামলার ঘটনায় জড়িত এবং অটোরিকশা ছিনতাই, হত্যা ও গুম চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-মো. খালেদ খান শুভ (২০), মো. টিপু (৩১), মো. হাসানুল ইসলাম ওরফে হাসান (২০), মো. জাহাঙ্গীর হোসেন (৪০), আব্দুল মজিদ (২৯) ও মো. সুমন (৩৫)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি বাটন মোবাইল, ২ চাকু (সুইস গিয়ার), অটোরিকশা ও পাথর উদ্ধার করা হয়।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ভিকটিম মো. মোস্তফা গত বছরের ৭ ডিসেম্বর রাতে ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর উদ্দেশ্যে বাসা থেকে বের হন।

পরবর্তীতে কোথাও তার সন্ধান না পাওয়ায় তার মা শামছুন্নাহার দক্ষিণখান থানার নিখোঁজ জিডি করেন। ভিকটিমের মা জানতে পারেন ১৭ ডিসেম্বর দক্ষিণখান থানাধীন আসিয়ান সিটির ২৩ নম্বর রোডের পশ্চিম পার্শ্বে আসিয়ান সিটির ফাঁকা প্লটে একটি অজ্ঞাতনামা মরদেহ পড়ে আছে। ভিকটিমের মা ও বাবা ওই স্থানে পৌঁছে অজ্ঞাতনামা মরদেহটি তার ছেলে মোস্তফার (৩৫) বলে শনাক্ত করেন। এরপর ভিকটিমের মা শামছুন্নাহার বাদী হয়ে দক্ষিণখান থানায় একটি হত্যা মামলা করেন।

ডিবি প্রধান বলেন, মামলাটি ডিবি পুলিশ কর্তৃক তদন্তকালে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে মামলার ঘটনার সঙ্গে জড়িত আসামিদের শনাক্ত করা হয়। গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম মৌলভীবাজার জেলার রাজনগর থানাধীন আসামি মো. খালেদ খান শুভকে গ্রেফতার করে। আসামির হেফাজত থেকে ভিকটিমের ব্যবহৃত বাটন মোবাইলটি উদ্ধার করা হয়।

হারুন অর রশীদ আরও বলেন, গ্রেফতার মো. খালেদ খান শুভর কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দক্ষিণখান থানা এলাকা থেকে হত্যার ঘটনায় সরাসরি জড়িত মো. টিপু ও মো. হাসানুল ইসলাম ওরফে হাসানকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতার মো. টিপু ও মো. হাসানুল ইসলাম ওরফে হাসানকে জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত মো. জাহাঙ্গীর হোসেন ও আব্দুল মজিদদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. জাহাঙ্গীর হোসেন ও আব্দুল মজিদের কাছ থেকে অস্ত্র মামলার ঘটনায় ভিকটিমের অটোরিকশাটি উদ্ধার করা হয়। অন্য একটি হত্যাকাণ্ডের ঘটনায় গুম, ছিনতাই কাজে ব্যবহৃত একটি সুইস গিয়ার চাকু উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, গত ২৫ ডিসেম্বর সন্ধ্যার পর মো. টিপু, মো. হাসানুল ইসলাম ওরফে হাসান ও মো. শুভ যাত্রী সেজে ব্যাটারিচালিত অটোরিকশাচালককে গাজীপুরের কালিগঞ্জ থানাধীন পূর্বাচলের ২৫ নম্বর সেক্টরের নির্জন স্থানে নিয়ে যায়। এরপর শুভর কেনা ধারালো ছুরি দিয়ে আঘাত করে অন্য একটি অটোরিকশার চালককে হত্যা করে তার মরদেহ রোডের পাশে ড্রেনে ফেলে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়।

ডিবি জানায়, এ ঘটনায় কালিগঞ্জ থানায় একটি মামলা হয়। ঢাকা মহানগরীয় থানা ও ঢাকার আশপাশের জেলার বিভিন্ন থানায় হত্যা, গুম ও ছিনতাই ঘটনায় আরও মামলা রয়েছে। আসামিরা এসব ঘটনার সঙ্গে জড়িত কি না তা ডিবি পুলিশ খতিয়ে দেখছে।

গ্রেফতারদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com