সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

অক্টোবরের শেষে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা, বিএনপির হুঁশিয়ারি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ১৫৪ বার পড়া হয়েছে
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ।

বাংলা৭১নিউজ,ঢাকা: আগামী অক্টোবর মাসের শেষে বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ। আজ মঙ্গলবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে এ তথ্য জানান তিনি।

নির্বাচন কমিশন সচিব আরো জানান, তিন সিটি করপোরেশন নির্বাচনে বরিশালে ১০টি, রাজশাহীতে ২টি ও সিলেটের ২টি কেন্দ্রে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে সকাল ১১টার দিকে প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে কমিশনের ৩২তম সভা অনুষ্ঠিত হয়।

সভায় জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় প্রাক-প্রশিক্ষণ খাতে বরাদ্দসহ বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া, ভোটার তালিকা হালনাগাদ, পহেলা মার্চ ভোটার দিবসের কর্মপরিকল্পনা নির্ধারণ এবং হিজড়া জনগোষ্ঠীকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করাসহ বেশ কয়েকটি বিষয়ে আলোচনা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘খালেদাকে ছাড়া নির্বাচন হতে দেবে না জনগণ’

অপরদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে আগামী জাতীয় নির্বাচনে যাবে না বিএনপি।

আজ সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভায় আবারো এ ঘোষণা দেন তিনি।

তাছাড়া, আলাদা এক অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেবে না জনগণ।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নীল নকশার মধ্যে দিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর কারণ হচ্ছে তাকে রাজনীতি থেকে দূরে ঠেলে দেয়া। তাকে রাজনীতির সঙ্গে থাকতে দেবে না এই সরকার। আইনশৃঙ্খলা বাহিনী প্রশাসন এমনকি তারা আদালতকে দখল করে ফেলেছে।

তিনি আরো বলেন, নির্বাচনকালীন সময়ে একটা নিরপেক্ষ সরকার দিতে হবে। পার্লামেন্ট ভেঙে দিতে হবে। সেনাবাহিনী মোতায়েন করতে হবে। সবার আগে খালেদা জিয়ার মুক্তি।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com