মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ছুটি শেষে রাজধানীমুখী মানুষের ঢল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ জুলাই, ২০১৬
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : পবিত্র ঈদুল ফিতরের টানা ৯ দিনের লম্বা ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। সরকারি চাকরিজীবীসহ অন্যান্য চাকরিজীবীদের ছুটির শেষ দিন ছিলো শনিবার। আজ প্রথম কর্মস্থলে যোগ দিবেন তারা।

তবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে ফেরা মানুষের ভিড় শনিবার সকাল থেকেই শুরু হলেও এ ভিড় বাড়তে থাকে বিকেল থেকে।
আর সন্ধ্যার পর থেকে রাজধানীতে ফেরা মানুষের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

নাড়ির টানে ঈদে যারা ঘরমুখো হয়েছিলেন তারা এখন আবার রাজধানীমুখী। ফলে শনিবার রাজশাহী থেকে ঢাকামুখী সড়ক, রেলপথে ছিল প্রচণ্ড ভিড়। রাজশাহীর বিভিন্ন বাস কাউন্টার, ট্রেন স্টেশনে ঘুরে এ চিত্র চোখে পড়ে।

তবে ঈদ করতে ঢাকার বাইরে যাওয়া মানুষের পথে পথে যানজট, রেলওয়ের অগ্রিম টিকিট নিয়ে যে দুর্ভোগে পড়তে হয়েছিল এবার অনেকটাই সে চিত্র পাল্টেছে। তবে রাজধানীতে ফিরা মানুষে প্রচণ্ড ভিড় থাকায় অনেকেই নির্দিষ্ট দিনের বাসের কাঙ্খিত টিকিট পায়নি বলে অভিযোগ যাত্রীদের।

রাজশাহী থেকে ঢাকায় কর্মস্থলে ফিরছিলেন বেসরকারি চাকরিজীবী নূরুন নাহীদ মো. হাবীব। তিনি বলেন, কাল থেকে অফিস শুরু হবে যে কারণে আজই ফিরতে হচ্ছে, তবে এই দিনে মানুষের বেশি ভিড় থাকায় ভালো বাসের টিকিট পায়নি। বাধ্য হয়েই লোকাল বাসে ফিরতে হচ্ছে।

কর্মক্ষেত্রে যোগ দিতে একই বাসের যাত্রী নাজিম উদ্দিন বলেন, ঈদের পর রাজধানীতে ফেরা মানুষের অতিরিক্ত চাপ থাকে। আর এটাকে পুঁজি করে লোকাল কোয়ালিট বাস রাজধানীতে যাত্রী নিয়ে ঢুকে। আর যাত্রীদের কাছ থেকে বেশি টাকা ভাড়া আদায় করে প্রত্যকবার।

তিনি উদাহরণ টেনে বলেন, রাজশাহী থেকে ঢাকার ভাড়া ৪৫০ থেকে শুরু করে ৫৬০ টাকা হলেও কিছু কিছু লোকাল বাস যাত্রীদের কাছে থেকে ৬০০ থেকে ৬৫০ টাকা নিচ্ছে এসময়। কিন্তু কি করার এসব উপেক্ষা করেই আমাদের যেতে হচ্ছে।

এদিকে বাস কাউন্টারে দায়িত্বরতদের মতে, ঢাকামুখী মানুষের ভিড় আজ ও সোমবারও যাত্রীদের এ ভিড় থাকবে।

অন্যদিকে আজ অফিস-আদালত শুরু হওয়ার মধ্যে দিয়েই রাজধানীতে গাড়ির হর্নের শব্দ, কর্মব্যস্ত মানুষ, যানজট আর জনজটের নগরীর সেই চিরচেনা রূপ পেতে শুরু করবে নগরবাসী।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com