সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২

নীলসাগরে আজও ভোগান্তি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩ জুন, ২০১৯
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: গতকালের (রোববার) মতো আজও শিডিউল বিপর্যয় হয়েছে চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের। রোববার পাঁচ ঘণ্টা বিলম্বে ছেড়ে যায় ট্রেনটি। নীলসাগর ট্রেন আজ (সোমবার) সকাল ৮টায় ছাড়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় ট্রেন ছাড়েনি। এর সম্ভাব্য ছাড়ার সময় দেখাচ্ছে বেলা সাড়ে ১২টায়।

এদিকে লালমনি এক্সপ্রেস ছাড়ার কথা ছিল ৯টা ১৫ মিনিটে। সেটিও নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। ট্রেনটির ছাড়ার সম্ভাব্য সময় দেখাচ্ছে বেলা ১১টা ৪৫ মিনিট। এছাড়া রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনেরও সামান্য শিডিউল বিপর্যয় দেখা গেছে। ট্রেনটির ছাড়ার কথা ছিল সকাল ৬টায়। ছেড়ে গেছে সাড়ে ৬টায়।

এভাবে তিন থেকে চার ঘণ্টা বিলম্বে ট্রেন ছাড়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সোমবার সকালে রাজধানীর কমলাপুর স্টেশনে দেখা গেছে এমন চিত্র।

ভোগান্তির কথা জানালেন নীলসাগর ট্রেনের যাত্রী রাজ্জাক। তিনি জানান, সকাল সাড়ে ৭টায় কমলাপুর রেলস্টেশনে এসেছেন। ৮টায় ট্রেন ছাড়ার কথা। কিন্তু নির্ধারিত সময় ট্রেন ছাড়েনি। ছাড়ার সম্ভাব্য সময় দেখাচ্ছে বেলা সাড়ে ১২টা।

ট্রেনের এ যাত্রী বলেন, সাড়ে চার ঘণ্টা বিলম্ব। কী বিরক্তিকর অবস্থা! মানুষ আধা ঘণ্টা-এক ঘণ্টা বসে থাকতে পাড়ে কিন্তু স্টেশনে সাড়ে চার ঘণ্টা বসে থাকা যায়? সরকারের লোকজন মিডিয়ায় বলছে- এবার ট্রেন বিলম্ব হবে না। তাহলে এই যে বসে আছি এটা কী? এখন সাড়ে ১২টা বলছে এ সময় ছাড়বে কি না সন্দেহে আছে।

এদিকে বিলম্বে ট্রেন ছাড়ার কারণে সকাল থেকে যাত্রীদের ভিড় বেড়েছে কমলাপুর রেলস্টেশনে। প্রতিটি প্লাটফর্মে মানুষ আর মানুষ। ব্যাগ, লাগেজ হাতে নিয়ে সবাই অপেক্ষা করছেন নির্ধারিত ট্রেনের জন্য। অনেকে আবার দীর্ঘ সময় অপেক্ষা করে ক্লান্ত হয়ে ঘুমিয়ে আছেন প্লাটফর্মের মেঝেতে।

এমনই একজন রংপুর এক্সপ্রেসের যাত্রী খলিল। তিনি বলেন, ৯টায় ট্রেন ছাড়ার কথা ১১টায়ও ছ‌াড়ে নাই। কখন ছাড়বে আল্লাহ ভালো জানে। বৌ-বাচ্চা নিয়ে ট্রেনের অপেক্ষা করছি।

ট্রেন বিলম্বের কারণ জানতে চাইলে কমলাপুর স্টেশনের ম্যানেজার আমিনুল হক বলেন, ঈদে যাত্রীচাপ বেশি তাই একটু বিলম্ব হচ্ছে। যেসব ট্রেন বেশি দূরত্ব থেকে আসছে সেসব বেশি দেরি হচ্ছে। কারণ প্রতিটি স্টেশনে যাত্রী ওঠানামায় সময় বেশি লাগছে। আর যে ট্রেনগুলো দেরিতে কমলাপুর আসছে, সে ট্রেনগুলো ছাড়তে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে বিলম্বের সংখ্যা খুবই কম। ভোর থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২২টি ট্রেন ছেড়েছে। এর মধ্যে তিনটি ট্রেন বিলম্ব হয়েছে।

nilsagor

তিনি বলেন, ট্রেন ছাড়তে যেন আর বিলম্ব না হয় আমরা সে চেষ্টাই করছি। আজ চারটি ঈদ স্পেশালসহ মোট ৫৬টি ট্রেন ছাড়বে। আশা করছি বিলম্ব তেমন হবে না।

ট্রেনে যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি ফেরা বিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার আমিনুল হক বলেন, যাত্রীরা যেন নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়াও রেলওয়ের নিরাপত্তা বাহিনী দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, যেকোনো ধরনের যাত্রী হয়রানি দেখা গেলেই তা প্রতিরোধ করা হবে। সব মিলিয়ে যাত্রীদের ভোগান্তি নিরসনে সার্বিক সহযোগিতার চেষ্টা করছি আমরা।

বাংলা৭১নিউজ/এফ.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com