রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে

সেই ‘দ্য ভিলেজে’ আবারও আগুন ঝরাবেন মোস্তাফিজ?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: রুবেল হোসেন অবশ্যই বিবেচনায় রয়েছেন। কিন্তু কম্বিনেশনের কারণে মোস্তাফিজুর রহমান বাংলাদেশের পেস ডিপার্টমেন্টের অবিচ্ছেদ্য অংশ। কারণ পুরো ১৯ জনের বহরে একমাত্র বাঁহাতি পেসার মোস্তাফিজ। কাজেই তিন পেসারের মধ্যে তার দলে থাকা নিশ্চিতই বলা চলে।

তবু ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে ৮৪ রান খরচ করায় শোনা যাচ্ছে নানান নেতিবাচক কথাবার্তা, এর সঙ্গে আবার যোগ হয়েছে তাকে বিশ্রাম দিয়ে খেলানোর ব্যাপারে বলা কোর্টনি ওয়ালশের বক্তব্য। সদ্যই ইনজুরি থেকে ফেরায় তার ব্যাপারে বাড়তি সতর্কতার কথাই বলেছিলেন টাইগার বোলিং কোচ।

তবু বাস্তবতা হলো, আগের ম্যাচে যতোই ৮০+ রান খরচ করুক না কেন, ইনজুরি বাঁধা হয়ে না দাঁড়ালে মোস্তাফিজ বাংলাদেশ দলের অটোমেটিক চয়েজই বটে। যেকোনো দিনে অধিনায়ক মাশরাফির হাতের টেক্কাই বলা চলে বাঁহাতি এ কাটার মাস্টারকে।

আর মাঠটা যদি হয় আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের মালাইহাডের ‘দ্য ভিলেজ’ এবং প্রতিপক্ষ যদি হয় স্বাগতিক দেশ- তখন মোস্তাফিজের প্রতি আস্থা যেনো বেড়ে যাবে কয়েকগুণ। আজ (বৃহস্পতিবার) তেমনই এক ম্যাচে দ্য ভিলেজে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

যে মাঠে বছর দুয়েক আগে সুখস্মৃতি রয়েছে টাইগার ক্রিকেট দল এবং মোস্তাফিজুর রহমানের। সেই ম্যাচে হেসেখেলে জিতেছিল মাশরাফিরা। চলতি ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে ব্যবধানে জিতেছে টাইগাররা, ২০১৭ সালে ঠিক সেই ৮ উইকেটে আইরিশদের হারিয়েছিল বাংলাদেশ।

মঙ্গলবার ক্যারিবীয়দের বিরুদ্ধে যেমন টিম পারফরম্যান্সে ধরা দিয়েছিল সহজ ও অনায়াস জয়। দু’বছর আগে এই ‘দ্য ভিলেজেও’ আইরিশদের বিপক্ষে তেমন সম্মিলিত প্রচেষ্টা ও দারুণ টিম পারফরমেন্সে জিতেছিল বাংলাদেশ।

সে ম্যাচের হিরো ছিলেন দু’জন; বল হাতে মোস্তাফিজুর রহমান এবং ব্যাট হাতে সৌম্য সরকার। কাটার মাস্টার বল হাতে জ্বলে উঠে প্রথম সেশনেই আইরিশদের ব্যাটিং মেরুদন্ড ভেঙ্গে গড়ে দিয়েছিলেন জয়ের ভিত । আয়ারল্যান্ডের বিপজ্জনক ওপেনার স্টারলিংকে নিজের প্রথম ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে শূন্য রানে ফেরত পাঠিয়ে বোলিং তান্ডব শুরু করে কাটার মাস্টার।

এরপর মিডল অর্ডারের ওপরও আঘাত হানেন এ বাঁ-হাতি পেসার। তার বিষাক্ত সুইং ও কাটারে (৯-২-২৩-৪) আয়ারল্যান্ডের একজন ব্যাটসম্যানও মাথা তুলে দাঁড়াতে পারেননি। দুর্দান্ত এ স্পেলের কারণে পরে সৌম্যর ৬৮ বলে ৮৭ রানের ইনিংস ছাপিয়ে ম্যাচসেরার পুরষ্কারটিও জিতেছিলেন মোস্তাফিজ।

আজ আবারও সেই আয়ারল্যান্ড এবং সেই দ্য ভিলেজ। বাংলাদেশ দলে রয়েছেন মোস্তাফিজ এবং সৌম্য দুজনই। তবে আগের ম্যাচে সৌম্য ৭৩ রানের ইনিংস খেললেও সহজাত বোলিং করতে পারেননি মোস্তাফিজ।

তাই আজকের ম্যাচটিতে সবার দৃষ্টি থাকবে বাঁহাতি এ পেসারের দিকেই। দুই বছর আগের সুখস্মৃতিকে কাজে লাগিয়ে তিনি ফের আগুন ঝরাতে পারেন কিনা সেটিই মূলত দেখার বিষয়।

বাংলা৭১নিউজ/এলএ.এফ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com