রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি

ফণীর প্রভাব পড়েনি বেনাপোল স্থলবন্দরে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ মে, ২০১৯
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বেনাপোল)প্রতিনিধি: ফণীর প্রভাবে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত বাতাস ও বৃষ্টি অব্যাহত ছিল। তবে শনিবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক ছিল। একই অবস্থা ছিল পাসপোর্ট যাত্রীদের ক্ষেত্রেও। কিন্তু যাত্রী সংখ্যা অন্যান্য দিনের তুলনামূলক কম ছিল।

জানা যায়, বন্দর ও কাস্টম কর্তৃপক্ষ, বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ সাধারণ মানুষের মনে আতঙ্ক ছিল সাতক্ষীরা ও পার্শ্ববর্তী দেশ ভারতের চব্বিশ পরগনায় ফণী আঘাত হানতে পারে। এ কারণে ওই এলাকার মাত্র ৫০ কিলোমিটার দূরে অবস্থিত বেনাপোল বন্দরেও পড়তে পারে ঘূর্ণিঝড়ের বড় প্রভাব। এতে সাধারণ মানুষের মধ্যেও বেশ আতঙ্ক লক্ষ্য করা যায়।

তবে ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। জেলা ও উপজেলায় খোলা হয় কন্ট্রোল রুম। ফণী আতঙ্কে শনিবার সব স্কুল বন্ধ ছিল। অফিস আদালতে উপস্থিতি ছিল একেবারে কম।

শনিবার বেলা ১১টার দিকে যশোর অতিক্রম করেছে ঘূর্ণিঝড় ফণী। বাতাসে যার গতিবেগ ছিল ৬২-৮৮ কিলোমিটার পর্যন্ত। এর প্রভাবে ঝড়ো হাওয়া ও মাঝারি বৃষ্টিপাত হয়। তবে আগে থেকেই মানুষ সতর্ক থাকায় তেমন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, অন্যান্য দিনের মতো শনিবারও আমদানি-রফতানি স্বাভাবিক ছিল। বন্দরের অভ্যন্তরে ভারত থেকে আসা পণ্য আনলোড করা হয়েছে। তবে শনিবার কোনো পণ্য আমদানিকারকরা খালাস না নেয়ায় বন্দর থেকে কোনো পণ্য খালাস হয়নি। বন্দরের অন্যান্য কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলেছে। ফণীর কোনো প্রভাব বন্দরে পড়েনি।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, এ পথে প্রতিদিন প্রায় ৬ থেকে ৮ হাজার যাত্রী আসা-যাওয়া করেন। তবে ফণী আতঙ্কে শুক্রবার সকাল থেকেই যাত্রীদের যাতায়াত অনেক কম ছিল। শনিবার ইমিগ্রেশনে যাত্রীর চাপ ছিল না।

বাংলা৭১নিউজ/এম.আর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com