বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯
  • ৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: দুই ম্যাচের দুটিই জিতে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ দল।আজ শুক্রবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে কিরগিজস্তানের মুখোমুখি হয় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ ২-১ ব্যবধানে কিরগিজস্তানকে হারিয়েছে। প্রথম ম্যাচে ২-০ গোলে হারিয়েছিল সংযুক্ত আরব আমিরাতকে।

এই গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে কিরগিজস্তানও। তারা দুই ম্যাচের একটিতে জিতেছে। হেরেছে একটিতে। আর দুই ম্যাচের দুটিতেই হেরে বিদায় নিয়েছে আরব আমিরাত।

শুক্রবার কিরগিজস্তানের বিপক্ষে লিড পেতে খুব একটা সময় নেয়নি গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। ম্যাচের ২৯ সেকেন্ডের মাথায়ই গোলের দেখা পায় বাংলাদেশ।

এ সময় বামদিক থেকে মার্জিয়ার নেওয়া শট রুখে দেওয়ার চেষ্টা করেন কিরগিজস্তানের গোলরক্ষক। কিন্তু তিনি বল ধরতে পারেননি। ফাঁকায় বল পেয়ে সানজিদা আক্তার বাম বায়ের শটে বল জালে পাঠান।

প্রথমার্ধের বাকি সময়ে বাংলাদেশ প্রভাব বিস্তার করে খেললেও আর গোলের দেখা পায়নি। তাতে সানজিদার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে তারা।

বিরতির পর কৃষ্ণা রানী সরকার গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তাকে গোলে সহায়তা করেন সানজিদা আক্তার। এ সময় ডানদিক থেকে পেনাল্টি বক্সের মধ্যে বল উড়িয়ে মারেন সানজিদা। সেখানে হেড নিয়ে বল জালে পাঠান কৃষ্ণা। অবশ্য ম্যাচের ৬৯ মিনিটে একটি গোল শোধ দেয় কিরগিজস্তান। এ সময় সতীর্থের ডিফেন্স চেড়া পাস ধরে ডি বক্সের ভেতরে ঢুকে শট নেন আখমাতকুলোভা জাইরিনা। তার নেওয়া শট বাংলাদেশের গোলরক্ষকের হাত ফসকে জালে আশ্রয় নেয়।

অবশ্য বাকি সময়ে আর কোনো গোল হয়নি। তাতে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজের জার্সিধারীরা। 

একটি গোল করে ও একটি গোলে সহায়তা করে ম্যাচসেরা নির্বাচিত হন সানজিদা আক্তার। ম্যাচসেরার পুরস্কার হিসেবে তিনি ৫০০ ডলার পেয়েছেন।

বাংলা৭১নিউজ/এবি

  

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com