রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অন্তর্বাসে থাকতো ডিভাইস, ১০ মিনিটে শেষ হতো চাকরির নিয়োগ পরীক্ষা ‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’ শাহ্জালাল ইসলামী ব্যাংক পরিচালিত হজ্জ বুথ ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান বিকাশ সেন্ডমানিতে অভিনন্দন কার্ড বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে : হাছান মাহমুদ চাকরির প্রলোভনে ভারতে নিয়ে কেটে নেওয়া হচ্ছে কিডনি: পুলিশ অনিচ্ছা সত্ত্বেও একীভূত হতে সোনালীর সঙ্গে বিডিবিএলের সমঝোতা সংসদীয় গণতন্ত্রকে গতিশীল করতে ভূমিকা রাখবে বিআইপিএস অ্যাম্বুলেন্সে মিললো ৬০ হাজার ইয়াবা, কারবারি গ্রেফতার আফগানিস্তানে বন্যায় নিহত বেড়ে ৩১৫ এমন উন্নত বাংলাদেশ চাই যে দেশকে নিয়ে সারাবিশ্ব গর্ববোধ করবে পাঁচ তারকা মা রোববার ইসরায়েল-হামাস যুদ্ধবিরতির সম্ভাবনার কথা জানালেন বাইডেন আইএলওর সঙ্গে সন্তোষজনক আলোচনা হচ্ছে : আইনমন্ত্রী সর্বজনীন পেনশন ‘বৈষম্যমূলক’ প্রজ্ঞাপন বাতিলের দাবিতে মানববন্ধন চাকরিতে ৩৫ প্রত্যাশী ৫০০ আন্দোলনকারীর বিরুদ্ধে পুলিশের মামলা কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন দলগতভাবে নির্বাচন হলে ভোটার উপস্থিতি সহজ হতো: নানক নির্বাচনের পর সংকট আরও বেড়েছে: ফখরুল

ফালুজা মুক্ত করল ইরাকি বাহিনী: জনতার উল্লাস, ইরানের শুভেচ্ছা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ জুন, ২০১৬
  • ১৬৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইরাকের সেনাবাহিনী দেশটির আল-আনবার প্রদেশের অন্যতম শহর ফালুজা পুনর্দখলে নিয়েছে। ইরাকি প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি বলেছেন, তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের কাছ থেকে ফালুজা মুক্ত করা হয়েছে। টেলিভিশনে দেয়া সংক্ষিপ্ত ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা ফালুজা মুক্ত করার ঘোষণা দিয়েছিলাম এবং তা করেছি। আমাদের নিরাপত্তা বাহিনী ছোট একটি অংশ বাদে শহরের বেশির ভাগ অংশ নিয়ন্ত্রণে আছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বাদবাকি অংশ নিয়ন্ত্রণে আসবে।’ তিনি আরও বলেন, ‘ফালুজা জাতির কাছে ফিরে এসেছে। পরবর্তী যুদ্ধক্ষেত্র হলো মসুল।’

২০১৪ সালে ফালুজার দখল নিয়েছিল আইএসআইএল। এরপর ধীরে ধীরে সংগঠনটি ইরাকের বিস্তীর্ণ অঞ্চল দখলে নেয়।

ফালুজ মুক্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে রাজধানী বাগদাদসহ দেশটির বিভিন্ন অঞ্চলের মানুষ রাস্তায় নেমে উল্লাস প্রকাশ করেন। তারা সরকার ও সেনাবাহিনীকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন।

ইসলামি প্রজাতন্ত্র ইরান ফালুজা শহর মুক্তিতে ইরাকের সরকার ও জনগণকে শুভেচ্ছা জানিয়েছে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হোসেন জাবেরি আনসারি বলেছেন, “দায়েশ সন্ত্রাসীদের বিরুদ্ধে ইরাকের সেনাবাহিনী, স্বেচ্ছাসেবী বাহিনী ও উপজাতীয়দের বিজয়ে দেশটির সরকার ও জনগণকে শুভেচ্ছা জানাচ্ছি। ইরান মনে করে ঐক্য ও সংহতি বজায় রেখে ইরাক সরকার ভবিষ্যতেও বিজয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হবে।”

ইরাকের রাজধানী বাগদাদ থেকে ৫০ কিলোমিটার দূরে ফালুজা শহর অবস্থিত। চার সপ্তাহ আগে স্বেচ্ছাসেবী বাহিনী ও উপজাতীয় যোদ্ধাদের সহযোগিতায় ফালুজাকে মুক্ত করার অভিযান শুরু করেছিল ইরাকি সেনাবাহিনী।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com