রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

মাদ্রাসাছাত্রীকে আটকে রেখে নির্যাতন, দুই শিক্ষকসহ আটক ৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বরিশাল)প্রতিনিধি: রুপাতলী হাউজিং এলাকায় এক ছাত্রীকে আটক রেখে শারীরিক নির্যাতনের অভিযোগে আশরাফুন্নেছা হাফিজিয়া বালিকা মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক ও বাবুর্চিকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গতকাল আসামিদের আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক মো. শামিম আহম্মেদ তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জেল হাজতে প্রেরণকৃত আসামিরা হল, আশরাফুন্নেছা হাফিজিয়া বালিকা মাদ্রাসার অধ্যক্ষ এটিএম আনোয়ার হোসেন, হেফজ শিক্ষক সানজিদা বিনতে কামাল ও বাবুর্চি নাজমা আক্তার মিলি।

আদালত সুত্রে জানা গেছে, রুপাতলী ২৫ নং ওয়ার্ডের বাসিন্দা মো. দেলোয়ার হোসেনের স্ত্রী নিলুফা আক্তার ওই মাদ্রাসায় বাবুর্চির কাজ করে আসছিলো। একইসঙ্গে তার মেয়ে আয়েশা সিদ্দিকা (১৪) ওই মাদ্রাসায় হেফজ পাস করার পরে বর্তমানে সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসায় ৮ম শ্রেণীতে পড়ে।

এদিকে ওই ছাত্রীর মা নিলুফা আক্তার মাদ্রাসার বাবুর্চির চাকুরি করাকালীন হেফজ শিক্ষক সানজিদা বিনতে কামালের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়া বিভিন্ন সময় তর্কবিতর্ক হতো। এছাড়া মাদ্রাসার অধ্যক্ষের সঙ্গেও বিভিন্ন সময় কথা কাটাকাটি হয়।

এরপর বাবুর্চির চাকুরী ছেড়ে দেয়ার পরেও আসামিরা নিলুফা আক্তার ও তার মেয়ে আয়েশা সিদ্দিকার ওপর শত্রুতা পোষণ করে আসছিলো। গত ১২ই এপ্রিল মাদ্রাসার বর্তমান বাবুর্চি নাজমা আক্তার মিলি আয়েশা সিদ্দিকাকে মাদ্রাসায় ডেকে নেয়।

এ সময় তার ওপর মিথ্যা অপবাদ দেয়া হয় যে, আয়েশা গত ৫ মাস পুর্বে মাদ্রসার এক শিক্ষককে ঘুমের অসুধ খাওয়ায়। এই অপবাদে রাতভর ওই ছাত্রীকে আসামিরা তাদের মাদ্রসায় আটক করে রাখে। পরদিন সকালে মেয়েকে ছাড়িয়ে আনার জন্য বাবা দেলোয়ার হোসেন মাদ্রাসায় গেলে তাকে বিভিন্ন হুমকি-ধামকি দিয়ে পাঠিয়ে দেয়া হয়। ওইদিন সকাল ১০টার দিকে ছাত্রীকে মাদ্রাসার তৃতীয় তলায় একটি কক্ষে আটক করে শারিরিক নির্যাতন করে। পরে খবর পেয়ে ছাত্রীর মা সেখানে গিয়ে গুরুতর অসুস্থ্য অবস্থায় মেয়েকে বাসায় নিয়ে যায়।

পরদিন ওই ছাত্রী আরো অসুস্থ্য হয়ে পরলে সকালে তাকে শেবাচিম হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এ ঘটনায় ছাত্রীটির মা নিলূফা আক্তার বাদি হয়ে কোতয়ালী মডেল থানায় অভিযোগ দিলে থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে মাদ্রাসার অধ্যক্ষ, হেফজ শিক্ষক ও বাবুর্চিকে আটক করে গতকাল মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে।

বাংলা৭১নিউজ/এস.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com